চট্টগ্রামে প্যাথলজিক্যাল ল্যাব গুলোতে ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেট এর অভিযান

0

জে.জাহেদ, চট্টগ্রাম বুরোঃ চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে বিশেষ অভিযানে নেমেছে ভ্রাম্যমান আদালত। ডায়াগন্সটিক সেন্টার গুলোর নিবন্ধন, অনুমোদন ও গ্রাহকসেবার মান নিশ্চিত করার লক্ষ্যে এই বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী।

মঙ্গলবার (২৮ আগস্ট) সকালে কোতোয়ালী থানার জামালখান সড়কের চিটাগং বেলভিউ লিমিটেডে, ইউনিক ডায়গনস্টিক সেন্টার, অ্যাপেলো‍ ইনফরমেশন সেন্টার ও সেনসিভ প্রাইভেট লিমিটেডে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে একাধিক ডায়াগনস্টিক সেন্টারের মালিককে খুঁজে পায়নি ভ্রাম্যমান আদালত। অনেকের কাগজপত্র ও দেখাতে পারেনি।

জানা যায়, সেনসিভ প্রাইভেট লিমিটেডে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদনসহ কয়েকটি অনুমোদন থাকলেও প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বিএমডিসির অনুমোদন দেখাতে পারেনি। সেনসিভের কর্মকর্তারা বিএমডিসির অনুমোদনের কপি মালিকের কাছে আছে জানালে ম্যাজিস্ট্রেট মোরাদ আলী তাদের বিএমডিসির অনুমোদন দেখানোর জন্য ২৪ ঘণ্টার সময় দেন।

অভিযান চলাকালিন সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফুল্লাহিল আজম, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীসহ ওষুধ প্রশাসন অধিদফতরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.