ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীদের আন্দোলন, পুলিশের ফুলেল শুভেচ্ছা

এস.এম.মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ রাজধানী শহর ঢাকায় দুইটি বাসের অসুস্থ প্রতিযোগিতায় শিক্ষার্থী নিহত হওয়া, নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় দিনের মত প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে ঠাকুরগাঁওয়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শনিবার (৪ আগস্ট) বেলা ১২ টায় ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় সড়কের দুইপাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা। এসময় ফুলেল শুভেচ্ছা জানিয়ে ঠাকুরগাঁও সদর থানা পুলিশ এবং বাংলাদেশ ছাত্রলীগ ঠাকুরগাঁও জেলা শাখার নেতাকর্মীরা একাত্মতা ঘোষণা করে শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করে।

এর আগে সকাল ১০ টার সময় থেকেই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজনিজ প্রাতিষ্ঠানিক পোশাক পরিধান করে ঠাকুরগাঁও জেলা স্কুল বড়মাঠে এসে জমায়েত হতে শুরু করে। পরে বেলা ১২ টায় পাঁচ শতাধিক শিক্ষার্থীর একটি র‍্যালি শহরস্থ চৌরাস্তার উদ্দেশ্যে রওনা হয়।
শিক্ষার্থীদের চৌরাস্তায় অবস্থানকালে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে ট্রাফিক পুলিশ বিকল্প রাস্তায় যানবাহনের নিরবিচ্ছিন্ন চলাচল নিশ্চিত করে।

বেলা সাড়ে ১২ টায় আন্দোলনরত শিক্ষার্থীরা দিনের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করলে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। কিছু সংখ্যক শিক্ষার্থী চৌরাস্তা ত্যাগ করলেও অধিকাংশ শিক্ষার্থী পুনরায় চৌরাস্তায় অবস্থান নেয়। এসময় তারা বেশ কিছু যানবাহনের লাইসেন্স চেক করে ছেড়ে দেয়।

এসময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ সহ বিভিন্ন স্লোগানে মুখরিত রাখে। বেলা ১ টায় শিক্ষার্থীরা পুলিশের আহ্বানে সাড়া দিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী সমাপ্ত ঘোষণা করে বিক্ষোভস্থল ত্যাগ করে।