দর্শনা চেকপোষ্টে ১৮ লক্ষ ভারতীয় রুপিসহ আটক-১

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়নগর চেকপোষ্ট থেকে ভারতীয় ১৭ লক্ষ ৯৩ হাজার ৩শত ২০রুপিসহ হিলাল উদ্দীনকে (৫৫) নামে এক বাংলাদেশী নাগরিক আটক করেছে দর্শনা বিজিবি। বুধবার সকাল ১০টার দিকে দর্শনা চেকপোষ্ট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত হিলাল উদ্দীন ঢাকা জেলার আশুলিয়া উপজেলার বাইদগাঁও গ্রামের ইউনুছ আলীর ছেলে।

বিজিবি জানায়, বুধবার সকাল ১০টার দিকে বাংলাদেশী নাগরিক হিলাল উদ্দীন পাসপোর্ট ধারী (পাসপোর্ট নং-ইঞ ০১৬০৩৮৫) দর্শনা গেদে চেকপোস্ট সিমান্ত দিয়ে অবৈধভাবে ভারতীয় রুপিসহ দেশে প্রবেশ করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে আসার পরপরই বিজিবির হাবিলদার আওয়াল হোসেন তাকে আটক করে। পরে তার মাজার বেল্ট ও লাগেজ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৭ লক্ষ ৯৩ হাজার ৩শত ২০ ভারতীয় রুপি উদ্ধার করা হয়। যা বাংলাদেশী টাকায় ২১,৭৩,৭২০টাকা।

উল্লেখ্য মঙ্গলবার সন্ধা সাড়ে ৬টার দিকে একই চেকপোষ্ট দিয়ে আসা কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ভাঙ্গা পুস্পরানি গ্রামের আ. মালেকের ছেলে হোসেন মোহাম্মদ সাব্বিরকে (৪০) ১৭ হাজার ২ শ ইউএস ডলার (বাংলাদেশী টাকায় প্রায় ১৪ লক্ষ টাকা) সহ আটক করে বিজিবি।