নরসিংদীতে নিরাপদ সড়কের দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের প্রতিবাদে নরসিংদী প্রেসক্লাবের সামনে মানব-বন্ধন করেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ সহ সুশীল সমাজের ব্যক্তিরা। উক্ত মানব-বন্ধন থেকে ঘাতক বাসের চালক ও মালিকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়েছে এবং ভবিষ্যতে এরকম মর্মান্তিক দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

ছাত্র-ছাত্রীদের প্রাণের দাবি “নিরাপদ সড়ক চাই” স্লোগানে মুখরিত হয় প্রেসক্লাব এলাকা। উল্লেখ্য, রবিবার দুপুরে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতার বলি হয়ে নির্মমভাবে প্রাণ হারিয়েছেন শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী, আহত হয়েছেন আরও ১৪ জন। তারা ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

রাজধানীর বিমানবন্দর সড়কে বেপরোয়া বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় তিনটি বাসের দুই চালক ও দুই হেলপারকে আটক করেছে র‌্যাব-১। সোমবার তাদের আটক করার বিষয়টি র‌্যাবের এক বার্তায় জানানো হয়।

চালকদের আটক করলেও সুস্থ বিচার কার্য নিয়ে প্রশ্ন উঠছে ছাত্র-ছাত্রীদের মাঝে। সুস্থ বিচার কার্য প্রক্রিয়াধীন করতে নরসিংদীতেও সোচ্ছার ছাত্র সমাজ। সুস্থ বিচার ও নিরাপদ সড়কের দাবিতে স্লোগানে মুখরীত প্রেসক্লাব অঙ্গন।

এ সময় মানব বন্ধনটি অশৃঙ্খল ও ভাংচুর না করার সতর্কতায় নরসিংদী পুলিশ সুপার সাইফুল্লা আল মামুনের নেত্রীত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সদর থানার তিনজন এএসআই, সাত জন কনস্টেবল সহ বিভিন্ন গোয়েন্দা শাখার কর্মকর্তারা।