নরসিংদীতে পুলিশ সুপারের নির্দেশ অনুযায়ী কঠোরভাবে ট্রাফিক সপ্তাহ পালন করা হচ্ছে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: “আইন মেনে চালাব গাড়ি, নিরাপদে ফিরব বাড়ি” এই স্লোগানে সারাদেশের ন্যায় নরসিংদীতেও ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এ উপলক্ষে নরসিংদী পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন এর নির্দেশ মোতাবেক এ জেলার মাধবধী, শেখেরচর, পাঁচদোনা, সাহেপ্রতাব, জেলখানার মোড়, ইটাখোলা, নরসিংদী পৌরসভার সামনে ও আশিরনগর রেল ক্রসিং সহ বিভিন্ন পয়েন্টে মোটর সাইকেল, প্রাইভেটকার, সিএনজি, গণপরিবহন সহ চালকদের চেক পোস্ট বসিয়ে গাড়ির প্রয়োজনীয় কাগজ পত্র ও রাস্তায় ফিটনেস বিহীন গাড়ি, অবৈধ ভাবে গাড়ি চলাচল, লাইসেন্স ছাড়া গাড়ি যে কোন ভাবে আইন লঙ্ঘনের জন্য পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। আইন লঙ্ঘনের জন্য বিভিন্ন মামলা দেওয়া হচ্ছে এই পুলিশ সপ্তাহে।

ট্রাফিক সপ্তাহের বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করলেন নরসিংদী পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন এবং অতিরিক্ত পুলিশ সুপার সহ সকল পুলিশ কর্মকর্তারা। এতে পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্কাউটস, রোভার ও শ্রমিক ইউনিয়নের সদস্যরা অংশ নেন। এসময় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

এদিকে পাঁচদোনা মোড়ে দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ হুমায়ূন গনমাধ্যম কর্মীকে জানান, পুলিশ সুপার আমাদেরকে খুবই তৎপর থাকতে বলেছেন এবং কোন অবস্থাতেই রাস্তায় যেন অনিয়ম না হয় সেদিকে কঠোর দৃষ্টি দিতে বলেছেন। এছাড়া পুলিশ সুপার এ জেলার বিভিন্ন জায়গা পরিদর্শন করেন এবং সকলকে এক হয়ে নিরাপদ সড়কের জন্য কাজ করতে বলেছেন।

তাই আমরা মোটর সাইকেল, প্রাইভেটকার, সিএনজি, গণপরিবহন সহ চালকদের চেক পোস্ট বসিয়ে গাড়ির প্রয়োজনীয় কাগজ পত্র ও রাস্তায় ফিটনেস বিহীন গাড়ি, অবৈধ ভাবে গাড়ি চলাচল, লাইসেন্স ছাড়া গাড়ি যে কোন ভাবে আইন লঙ্ঘনের জন্য পরীক্ষা নিরীক্ষা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি এবং মামলা দিচ্ছি।