বিয়ের দাবীতে জমিনপুরের মেয়ে তেলকুপিতে অনশন, বিয়ে না করলে আত্মহত্যা হুমকী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর গ্রামের মজিবুর রহমানের নবম শ্রেণী পড়ুয়া জনৈক মেয়ে বিয়ের দাবীতে একই উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের মানিরুল ইসলাম মান্নুর ছেলে প্রেমিক রনি’র বাড়ীতে অনশন করছে বলে জানা গেছে।

অনশনকারী মেয়ে ও স্থানীয় সূত্রে জানা গেছে, রনির সাথে মেয়েটির প্রায় ৬ মাসের সম্পর্ক রয়েছে। কিছুদিন আগেও বিয়ের দাবীতে প্রেমিক রনি’র বাড়িতে মেয়েটি গিয়েছিল। তবে আনুষ্ঠানিকভাবে বিয়ের প্রলোভন দেখিয়ে মেয়েটিকে ফিরিয়ে দেয়।

ঐ ঘটনার পর থেকেই রনি মেয়েটির সাথে সার্বিক যোগাযোগ বন্ধ করে দেয় ও টালবাহানা শুরু করে। তাই আবারও বাধ্য হয়ে শনিবার বিকেলে রনির বাড়িতে মেয়েটি অবস্থান নেয় বলে জানান স্থানীয়রা।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে মেয়েটির সাথে কথা বললে তিনি জানান, রনির বাবা মান্নু সহ তার পরিবারের লোকজন আমাকে মারধর করেছে ও তাড়িয়ে দেবার চেষ্টা করছে। কিন্তু যতক্ষণ রনি আমাকে বিয়ে না করবে ততক্ষণ আমি এখান থেকে সরবো না এবং আমি রনির বাড়িতেই আত্মহত্যা করবো।

এব্যাপারে বিনোদপুর ইউপি চেয়ারম্যান এনামুল হক ও শাহবাজপুর ইউপি চেয়ারম্যানের সাথে মুঠো ফোনে কথা হলে তারা জানান, ঐ এলাকার স্থানীয় ইউপি সদস্যের সাথে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।