শার্শার বাগআঁচড়া টু গয়ড়া ভায়া গোগা সড়কের বেহাল দশা

জয়নাল আবেদীন, বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া থেকে গয়ড়া হয়ে গোগা কলেজ মোড় পর্যন্ত সড়কটি সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিনত হয়েছে। প্রায় ১৪ কিলোমিটার এ সড়কটির অধিকাংশ যায়গায় সোলিং ও কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্ত ও খানা খন্দকে পরিনত হয়েছে। এতে প্রতিনিয়ত দুর্ঘটনার পাশাপাশি চরম ভোগান্তির শিকার হচ্ছে এই এলাকার হাজার হাজার মানুষ।

বাগআঁচড়া বাজার শার্শার দক্ষিনাঞ্চলের প্রানকেন্দ্র হওয়ায় সামগ্রীক প্রয়োজন মেটাতে এলাকার জনগনের প্রতিনিয়ত ছুটতে হয় এই বাজারে। বাগআঁচড়া বাজারে রয়েছে তিনটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, তিনটি কলেজ, পাঁচটি ব্যাংক, একটি পল্লী বিদ্যুতের অফিস, আছে বিভিন্ন এনজিওর অফিস ও সিনেমা হল। এছাড়াও রয়েছে বড় বড় ক্লিনিক, পাইকারী কাঁচাবাজার, খাদ্যগুদাম, রয়েছে বৃহত্তম পশুহাট। এসব কারনে দুর দুরন্ত থেকে হাজার হাজার মানুষ প্রতিনিয়ত চলাচল করে অনুউপযোগী এ সড়ক দিয়ে।

ব্যাটারী চালিত ভ্যান, ইজিবাইক, নসিমন,করিমন, ইঞ্জিনভ্যান ও মোটরসাইকেল যোগে প্রতিনিয়ত এ সড়ক দিয়ে ৫/১০ হাজারের মত চাকরিজীবী, ব্যবসায়ী, স্কুল কলেজের শিক্ষার্থী সহ সাধারণ মানুষ যাতায়াত করে। বর্তমানে সড়কটির করুন দূর অবস্হার কারনে যানবাহন চলছে খুড়িয়ে খুড়িয়ে।

এখন বর্ষা মৌসুম। এ বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই সৃষ্টি হয় জ্বলাবদ্ধতা। পাশাপাশি মাল বোঝায় যানবহন চলাচল করতে গেলে সড়কেই ভেঙ্গে পড়ে থাকতে দেখা প্রতিনিয়ত। ঝুকিপূর্ণ এ সড়কটি সংস্কারের অভাবে এলাকার হাজারো জনসাধারনের পোহাতে হচ্ছে চরম ভোগান্তীতে।
এমত অবস্হায় সড়কটির সংস্কারে জোর দাবি জানিয়ে এলাকাবাসী।