আগামী সংসদ অধিবেশনেই নতুন নিরাপদ সড়ক আইন পাশ হতে যাচ্ছে, এই আইন পাশের অবদান শিক্ষার্থীদেও : নূর-ই আলম চৌধুরী এমপি

মাদারীপুর প্রতিনিধি: আগামী সংসদ অধিবেশনেই নতুন নিরাপদ সড়ক আইন পাশ হতে যাচ্ছে। আর এই নতুন আইন পাশের অবদান শিক্ষার্থীদের। অনেকেই এটা পারেনি। কিন্তু কোমলমতি শিক্ষার্থীরা তা করেছে বলেছেন আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি।

আজ রবিবার দুপুরে জেলার শিবচর উপজেলার শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করনের জন্য ডিড অব গিফট (দানপত্র) সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় শিবচর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি মুনির চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান আহমেদ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সামসুদ্দিন খান, সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, সড়ক দূর্ঘটনা রোধে সাধারন ছাত্ররা যে আন্দোলন করেছিল তা মাননীয় প্রধানমন্ত্রীসহ আমরাও সমর্থন করেছি। সাথে সাথে তাদের সকল দাবী মেনে নিয়েছে সরকার। যে সড়ক আইন অনেক বছরেও পাশ করা হয়নি। আজ সেই আইন পাশ করা হচ্ছে। এই আইন পাশের ফলে সড়কের বিশৃংখলা দূর হবে।

এসময় আওয়ামীলীগ পার্লামেন্টারী পার্টি সেক্রেটারী আরো বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন যে কোন আন্দোলন হলেই ষরযন্ত্রের মাধ্যমে সেসব আন্দোলনকে সরকার পতন আন্দোলনে রুপ দিতে চাচ্ছে। চক্রান্ত করে বিএনপি কখনোই সফল হবে না। আন্দোলনে যদি সমর্থন না থাকে তাহলে কখনোই আন্দোলন সফল হয় না।

এসময় তিনি আরো বলেন, দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। পদ্মা সেতু হলে ঢাকার সাথে শিবচরের দুরত্ব হবে মাত্র ৪০ মিনিটের পথ। এ অঞ্চলেই গড়ে তোলা হবে আধুনিক শিক্ষা নগরী। তাই পদ্মা সেতুর চ্যালেঞ্জ গ্রহনে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।