আদালতের নিষেধাজ্ঞা ঠাকুরগাঁও পল্লীবিদ্যুৎ সমিতির জিএম’র বিরুদ্ধে সম্পত্তি জবরদখল চেষ্টার অভিযোগে মামলা

মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: শান্তিপূর্ন ভোগদখলে বাধাদান, আমবাগানের আমগাছ কেটে ফেলা সহ বৈদ্যুতিক পিলার ফেলে জবর দখলের চেষ্টার অভিযোগে জেলার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারের বিরুদ্ধে ঠাকুরগাঁও আদালতে মামলা হয়েছে। আদালত অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা জারী কওে কেন স্থায়ী নিষেধাজ্ঞাদেশ জারী করা হবেনা মর্মে জবাব চেয়ে জিএম ইনছের আলীর প্রতি নোটিশ জারী করেছেন।

জানা যায়, পল্লীবিদ্যুৎ সমিতি-পীরগঞ্জ সাবজোনাল অফিসের জন্য ইতিপূর্বে ভেলাতৈর মৌজায় সিএস ২৫৪. ৩০৩ নং ও এসএ ৩২১/৩২৪/৩৮৬ খতিযানে ২২০৭ দাগের ১৫২ শতক সম্পত্তি হতে ১০০ শতক সম্পত্তি ক্রয় করে। ক্রয়ের পর সমিতি তাদের ক্রয়কৃত সম্পত্তির বাইরে ১৫২ শতকের সম্মুখের অংশ দখল নেয়ার উদ্দেশ্যে (অপর শরিক মাহফুজুর রহমান মুকুলের ভোগদখলীয় ৫২ শতক সহ) সেখানে থাকা আমবাগানের বেশ কিছু আমগাছ কেটে ফেলে এবং কিছু অংশে বৈদ্যুতিক খুটি রেখে দখলে পায়তারা করে।

পাশ্বস্ত সম্পত্তির মালিক বাধা দিলেও তারা তাদের তৎপরতা অব্যাহত রাখায় মাহফুজুর রহমান জিএম ইনছের আলীর বিরুদ্ধে ঠাকুরগাঁও আদালতে শান্তিভংগের আশঙ্কায় একটি ফৌজদারী মামলা এবং জমিতে তার শান্তিপুর্ন দখল অব্যাহত রাখতে জিএম এর বিরুদ্ধে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে সহকারী জজ কোর্টে ২৯/১৮-অন্য আর ১ টি সিভিল মামলা দাখিল করেছেন।

আদালত শুনানী শেষে বিবাদীর প্রতি অন্তবর্তী নিষেধাজ্ঞাদেশ জারী করে কেন স্থায়ী নিষেধাজ্ঞা জারী করা হবেনা মর্মে জবাব চেয়ে আগামী ৫ সেপ্টেম্বর-১৮ নতুন দিন ধায্য করেছেন। বাদীর আইনজীবি এডভোকেট মোবারক আলী বলেন, জিএম ইনছের আলী বে-আইনীভাবে নিজেদেও ক্রয়কৃত সম্পত্তির সাথে বাদীর ভোগদখলে থাকা সম্পত্তির ফ্রন্ট সাইট জবরদখলের চেষ্টা করেছেন। তাই বিবাদীর প্রতি আদালত উপযুক্ত জবাব চেয়ে নেটিশ জারী করেছেন।