ওয়াই.এস.এস.ই-র নবীন সদস্যদের অরিয়েন্টেশন প্রোগাম অনুষ্ঠিত

সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেলো ইয়ুথ স্কুল ফর স্যোশাল এন্ট্রাপ্রেনারস-এ যোগদানকারী নবীন সদস্যদের অরিয়েন্টেশন প্রোগাম। এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল, যোগদান করা নতুন সদস্যদের ইয়ুথ স্কুল ফর স্যোশাল এন্ট্রাপ্রেনারস এর কার্যক্রম সম্পর্কে পরিস্কার ধারনা প্রদান, কিভাবে ওয়াই.এস.এস.ই বিগত তিন বছর ধরে অসংখ্য সামাজিক উদ্দ্যোক্তাদের সাহায়তা করে আসছে এবং একজন সামাজিক উদ্যোক্তা সমাজ পরিবর্তনে কি কি ধরনের ভূমিকা রাখতে পারে তা সম্পর্কে ধারনা প্রদান।

 

অনুষ্ঠানের সূচনাতেই বক্তব্য প্রদান করেন ইয়ুথ স্কুল ফর স্যোশাল এন্ট্রাপ্রেনারসের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন। বক্তব্যের শুরুতেই তিনি নতুন সদস্যদেরকে ওয়াই.এস.এস.ই তে যোগদান করার জন্য অভিনন্দন জানান। পরবর্তীতে তিনি ওয়াই.এস.এস.ই এর লক্ষ্য, উদ্দেশ্য এবং ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য উপস্থাপন করেন। এরপরেই অনুষ্ঠিত হয় সদস্যদের পরিচিতি প্রদান পর্ব। পরিচিতি পর্ব সমাপ্তির পরেই, সদস্যদের জন্য এক ভিন্ন ধরনের প্রতিযোগীতার আয়োজন করা হয় যেখানে প্রত্যেক সদস্যকে একটি উদ্ভাবনী ধারনা উপস্থাপন করতে বলা হয়। পরবর্তীতে, সেরা তিনজনকে পুরস্কার হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, ইয়ুথ স্কুল ফর স্যোশাল এন্ট্রাপ্রেনারস এর সম্মানিত চেয়ারপারসন, জনাব ইবনুল সাঈদ রানা।

 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে, প্রধান অতিথি জনাব ইবনুল সাঈদ রানা তার বক্তব্যে বাংলাদেশের বর্তমান চাকুরীর বাজারের অবস্থা তুলে ধরেন এবং কেন তরুনদের আরো ব্যবসায় অভিমুখী হওয়া উচিৎ সেই সম্পর্কে তার নিজস্ব অভিমত তুলে ধরেন। পরিশেষে, সদস্যদের ব্যবসায় বিষয়ক সকল প্রকার প্রয়োজনে ওয়াই.এস.এস.ই পাশে পাবে এই প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি তার বক্তব্য শেষ করেন।