ক্লিনিক নয়, সরকারী হাসপাতালেই স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে: হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুর: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি স্বাস্থ্য সেবায় কোন বিঘ্নিত হলে কাউকেই ছাড় দেয়া হবে না উল্লেখ করে বলেন, রোগীদের চিকিৎসা দেয়ার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মেডিকেল কলেজ, হাসপাতাল ও স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান গুলিকে উন্নত করছে। প্রচুর অর্থ ব্যয় করছে। চাকুরী দিয়ে চিকিৎসক বৃদ্ধি করেছে। চিকিৎসকদের বেতন ভাতা বাড়িয়েছে।

এরপরও মানুষ স্বাস্থ্য সেবা থেকে বিরত হবে সরকার তা বরদাস্ত করবে না। কোন প্রাইভেট ক্লিনিকে নয়, সরকারী হাসপাতালেই স্বাস্থ্য সেবাকে বৃদ্ধি করতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, রোগীদের অভিযোগ চিকিৎসকরা হাসপাতালে ভাল মত দেখে না। অথচ ক্লিনিক ও চেম্বারে গেলে একটি রোগীকে শান্তিমত দেখেন। এটা কোন সেবা নয়। সেবার মনমানষিকতা নিয়ে চিকিৎসা সেবায় আসতে হবে।

নচেত এ সেবায় আসার কোন প্রয়োজন নেই। তিনি আসন্ন ঈদুল আযহায় যেন কোন রোগী চিকিৎসা সেবা থেকে বিরত না হয় সেদিকে লক্ষ্য রাখার নির্দেশ দেন। তিনি বলেন, আপনারা সেবা দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের সেবা দিবে। ১৪ আগষ্ট মঙ্গলবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্য সেবা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় বক্তব্য রাখেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: সারওয়ার জাহান, উপ-পরিচালক ডা: মো: আমির আলী, সহকারী পরিচালক (অর্থ ভান্ডার) ডা: শামীমা নাসরিন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: কান্তা রিমি রায়, সহকারী অধ্যক্ষ ডা: আব্দুস সালাম, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু, দিনাজপুর বিএমএর সভাপতি ডা: ওয়ারেস আলী সরকার, সাধারন সম্পাদক ডা: বিকে বোস, আইসিইউ’র ডা: সুশেন, ডা: তৌহিদ, ডা: ওলি আহাদ, ডা: নুরুজ্জামান, ডা: বোরহান উদ্দিন, ডা: মির্জা শরিফ প্রমুখ।

অনুষ্ঠানে সমাজ কল্যান মন্ত্রনালয়ের আওতায়ধীন, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যান পরিষদ কর্তৃক প্রদত্ত ১৩ লাখ টাকার চেক হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সভাপতি ও রোগী কল্যান সমিতির প্রধান উপদেষ্টা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিকে তুলে দিচ্ছেন জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু।

একই দিন দিনাজপুর শহরের বালুবাড়ীস্থ ৪ কোটি ৬৫ লাখ টাকা ব্যায়ে বালুবাড়ী মা ও শিশু কল্যান কেন্দ্রে জেলা পরিবার পরিকল্পনা কার্যলয়ের ৪ তলা ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।