চট্টগ্রামে গণপরিবহন চলাচল শুরু

জে.জাহেদ,চট্টগ্রাম ব্যুরো: পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিল চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এর মাধ্যমে জনভোগান্তি থেকে মুক্তি পেলো চট্টগ্রামবাসী। সোমবার (০৬ আগস্ট) সকাল থেকে নগর ও জেলায় গণপরিবহন চলাচল শুরু হয়েছে। তবে চলাচলরত পরিহণের সংখ্যা কম।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, ‘নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য গাড়ি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছিল। পরে কেন্দ্রিয় সিদ্ধান্ত অনুসারে গাড়ি চলাচল শুরু করেছে।

এদিকে, সোমবার সকাল থেকে নগরের বহদ্দারহাট, মুরাদপুর, চকবাজার, ২ নম্বর গেইট, কালুরঘাট, আন্দরকিল্লা, নিউ মার্কেট, কাজিরদেউরি, অক্সিজেন মোড়, শাহ আমানত সেতুসহ বিভিন্ন এলাকায় গণপরিবহন চলাচল করছে। বিভিন্ন কাউন্টার থেকে দূরপাল্লার বাস ছাড়ছে।

তবে সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেট কার, রিকশাসহ বিভিন্ন যান চলাচল স্বাভাবিক থাকলেও গণপরিবহণের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেকাংশে কম।

এর আগে রোববার থেকে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে নিরাপত্তার অজুহাত দেখিয়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এরপর থেকে হঠাৎ করে সড়কে গণপরিবহন না থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।