জাতীয় শোক দিবসের শ্রদ্ধা জানাতে সাইকেল পদযাত্রায় ভারতের ৫ যুবক

জয়নাল আবেদীন, বেনাপোল প্রতিনিধি: রবি ঠাকুরের বিশ্বমানবতা বোধের ভাবনায় ভারত-বাংলাদেশ মৈত্রীর প্রয়াসে জাতীয় শোক দিবসের প্রতি শ্রদ্ধা জানাতে দীঘা থেকে ৫ যুবক সাইকেলে পথপরিক্রমায় ঢাকার উদ্দ্যেশ্যে সংহতি যাত্রা নিয়ে বাংলাদেশে এসেছেন।

শনিবার (১১আগষ্ট) বিকালে সাইকেল পদযাত্রা নিয়ে ভারতের দীঘা থেকে শোভনকান্তি চট্টোপাধ্যায়, জহরলাল মন্ডল, শংকরখাড়া, চন্দ্রকান্ত শামন্ত ও কৃঞ্চেন্দু বেরা ভারতের পেট্রাপোল চেকপোষ্টে পাসপোর্টের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে বেনাপোল চেকপোষ্টে প্রবেশ করেন।

সংহতি যাত্রায় সামাজিক বার্তা রয়েছে, কন্যা সন্তান বাঁচান,বিশ্ব উষ্নায়নের বিরুদ্ধে গাছ লাগান আর বাংলা ভাষা ও সংস্কৃতিকে ভলো বাসুন।
সাত দিনের সফরে স্যাইকেল পদযাত্রাটি টি বঙ্গবন্ধু শেখ মুজিবারের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ ও দেশের দর্শনীয় কয়েকটি স্থান পরিদর্শন করবেন। পরে বেনাপোল চেকপোস্ট দিয়ে তারা ভারতে ফিরবেন বলে জানিয়েছেন ভ্রমনকাীরা।

বেনাপোল সরগম সংগীত একাডেমীর সভাপতি মোস্তাফিজ্জোহা সেলিম বলেন, এধরনের একটি সংহতি যাত্রা দুই দেশের মানুষের মধ্যে যেমনি বন্ধুত্ব সম্পর্ক জোরদার করবে তেমনি পরিবেশের সুরক্ষায় মানুষকে সচেতন হতে আগ্রহী করবে।