ঝিনাইদহে সড়কে ঝরলো ২ প্রাণ

রামিম হাসান, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে পৃথক চারটি সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত এই চারটি দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে সদর উপজেলার সাধুহাটি গালর্স স্কুল এলাকায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৪৫) এক ব্যক্তি নিহত হয়েছেন। তবে নিহতের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়কের সাধুহাটি গালর্স স্কুলের পাশে সড়কের উপর ক্ষত বিক্ষত একটি মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ সেখানে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায়। আঞ্জুমান মুফিদুল ইসলাম ঝিনাইদহ জেলা শাখার মাধ্যমে লাশটি দাফনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি।

শুক্রবার সকালে কালীগঞ্জ-ঝিনাইদহ সড়কের বেজপাড়া নামকস্থানে নসিমন নিয়ন্ত্রণ হারিয়ে পিকুল নামের একজন নিহত হন। বিষয়খালী নামকস্থানে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৪ জন আহত হয়। ঝিনাইদহ-যশোর মহাসড়কের রঘুনাথপুর মাঠে যাত্রীবাহী রুপসা বাস সার্ভিসের পলাশ পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৫১১৭০৯) একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে কমপক্ষে ১৬ জন আহত হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, দুপুরে কুষ্টিয়া থেকে রূপসা পরিবহনের একটি বাস যশোর যাচ্ছিলো। পথে ঝিনাইদহ-যশোর মহাসড়কের রঘুনাথপুর নামক স্থানে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে বাসে থাকা যাত্রীদের মধ্যে ১৬ জন আহত হয়।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রফিকুল ইসলাম জানান, আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেছেন ফায়ার সার্ভিস কর্মীরা। এদিকে কালীগঞ্জে ২টি সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতদের দেখতে হাসপাতালে যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।