ঠাকুরগাঁওয়ে শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ:শিক্ষক আটক

মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁও জেলা পীরগঞ্জ উপজেলার ৫ নং সৈয়দপুর ইউপির নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃনুরুজাম্মান নামের এক সহকারী শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।

ঘটনা সূত্রে জানা যায়, প্রায় ঐ শিক্ষক ছাত্রীদের শরীরের বিভিন্ন স্থানে বিভিন্ন উপায়ে হাত দিত। প্রথম অবস্থায় ছাত্রীরা বিষয়টি বুঝতে না পারলেও পরে বিষয়টি ছাত্রীরা তাদের পরিবারকে জানায়। গত ২৮ জুলাই শনিবার সুমি নামের এক ৫ম শ্রেনীর শিক্ষার্থীর বুকে হাত দেয় ঐ শিক্ষক। সুমি স্কুল থেকে বাসায় ফিরে কাঁদতে থাকে এবং তার মাকে বলে আমি আর স্কুলে যাবো না পরে সে তার মাকে বিষয়টি জানায়।

সুমির মা তার বাবা রাজকুমার রায়কে বিষয়টি অবগত করলে তিনি এলাকার গন্যমান্য ব্যাক্তিদের জানান। বিষয়টি জানাজানির এ পর্যায়ে ভুক্তভোগি আরো ৫-৬ জনের পরিবারের অভিবাবকরা ঐ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ আনেন এবং শাস্তির দাবি জানান। ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য স্কুল কমিটির সভাপতি শাহাজাহান আলী ভুক্তভোগি পরিবারদের টাকা দিয়ে সমাধানের চেষ্টা করেন।কিন্তু তার এ চেষ্টা ব্যর্থ হয়।

২ আগস্ট বৃহস্পতিবার সকাল আনুমানিক ১১ টায় ভুক্তভোগি পরিবার এবং এলাকাবাসী সহকারী শিক্ষক নুরুজাম্মানের শাস্তির দাবিতে স্কুল ঘেরাও করেন। উত্তেজিত জনতার হাত থেকে বাঁচাতে ঐ শিক্ষককে স্কুলের অন্যান্য শিক্ষকরা স্কুল কক্ষে তালা দিয়ে থানায় খবর দেন। পরে পীরগঞ্জ থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসেন।

সুমির বাবা রাজকুমার রায় এই ঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন। শিক্ষক নুরুজাম্মান সব অভিযোগ অস্বীকার করেন। এ ব্যাপারে পীরগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃবজলুর রশীদ জানান,আমি নিজেই ঘটনাস্থলে গিয়েছিলাম ঐ শিক্ষকের বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েছি।তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।