দেওয়ানগঞ্জে শিশু ধর্ষণকারী গ্রেপ্তার

সাহিদুর রহমান, জামালপুর প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় শিশুকে (১১) ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার মদনেরচর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত যুবকের নাম শফিকুল ইসলাম (৩৩)। ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। তাকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এক শিশুকে ধর্ষণ করে বাড়ি থেকে পালিয়ে যান শফিকুল ইসলাম। এরপর থেকে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছিল। বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার বাহদুরাবাদ ইউনিয়নের মদনেরচর এলাকা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

ধর্ষণের ঘটনায় দেওয়ানগঞ্জ পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আছমা আক্তার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য বুধবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রসঙ্গত, ১আগষ্ট বুধবার বিকালে শফিকুল ইসলাম জোর করে শিশুটিকে তার নিজ ঘরে নিয়ে ধর্ষণ করেন। স্থানীয় লোকজন প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং জামালপুর জেনারেল হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য রাতেই ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ভর্তি করেন।

দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি একে আমিনুল হক ঘটনা সত্যতা নিশ্চিত করে আমাদের সময়কে জানান, ধর্ষণ শফিকুল ইসলামের বিরুদ্ধে ধর্ষণ মামলা তাকে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরো জানান,ভিকটিমের চিকিৎসার যাবতীয় ব্যায় ভার দেওয়ানগঞ্জ থানা পুলিশ বহন করছে।