নওগাঁয় পৃথক পৃথক সড়ক দূঘটনায় নিহত ০২

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ প্রতনিধিঃ নওগাঁয় পৃথক পৃথক সড়ক দূঘটনায় আওয়ামীলীগ নেতা ও এনজিও কর্মি নিহত হয়েছেন। ঘটনাসূত্রে জানাগেছে নওগাঁর মহাদেবপুর উপজেলার মোল্লাকুড়ি-উত্তরগ্রাম সড়কের পবাপাতির মোড় নামক স্থানে রবিবার সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনায় আমজাদ হোসেন (৬০) নামে এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে।

আহত হয়েছে সিদ্দিক (৫৫) নামে আরেক যাত্রী। নিহত আমজাদ উপজেলার উত্তরগ্রাম গ্রামের নেপাল মন্ডলের ছেলে ও আহত সিদ্দিক উত্তরগ্রাম পলিপাড়া গ্রামের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানায়, মহাদেবপুর থেকে উত্তরগ্রাম আসার পথে পবাপাতির মোড় নামক স্থানে অপরদিক থেকে আসা একটি বাইসাইলকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে অটো-চার্জার উল্টে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

এ সময় গুরুতর আহত হন সিদ্দিক। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মহাদেবপুর হাসপাতালে ভর্তি করে। মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছন। অপরদিকে জেলার মান্দা উপজেলায় ট্রাকের চাপায় জাকিরুল ইসলাম (৩০) নামে এক এনজিও কর্মি নিহত হয়েছেন। নিহত জাকিরুল ইসলাম রাজশাহীর তানোর উপজেলার বাউরিগ্রাম এলাকার সামসুল আলমের ছেলে।

তিনি আবাস নামে একটি বেসরকারি সংস্থার নিয়ামতপুর শাখায় মাঠকর্মি হিসেবে কর্মরত ছিলেন। রবিবার সকাল ৯টার দিকে মান্দা-নিয়ামতপুর রাস্তায় বালুবাজার কলেজ মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, নিহত জাকিরুল ইসলাম কিস্তির টাকা আদায়ের জন্য রোববার সকালে মোটরসাইকেলযোগে নিয়ামতপুর শাখা হতে মান্দার বালুবাজারের উদ্দেশ্যে রওনা দেন।

পথে বালুবাজার কলেজমোড় এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা এশটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাকিরুলের মৃত্যু ঘটে। থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের লাশ উদ্ধার করে হেফাজতে নেয়া হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে বলেও তিনি জানান।