বেনাপোল সীমান্তে মাদক,সন্ত্রাস, চোরাচালান, নারী ও শিশু পাচার রোধে জনসচেতনতা মুলক মত বিনিময়

জয়নাল আবেদীন,বেনাপোল প্রতিনিধি: বেনাপোলের পুটখালী সীমান্তে মাদক সন্ত্রাস,জঙ্গীবাদ, চোরাচালান, গরু পাচার এবং নারী ও শিশু পাচারসহ সীমান্তে নানা ধরনের অপরাধ কর্মকান্ড থেকে সীমান্ত বাসিকে সচেতন করার জন্য জনসচেতনতামূলক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বেনাপোল পুটখালী বিজিবি ক্যাম্পে এ সভা অনুষ্ঠিত হয়েছে। ২১বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল অাহম্মেদের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিজিবির যশোর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খালেদ অাল মামুন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ তৌহিদুল ইসলাম, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অাবু সালেহ মোহাম্মাদ মাসুদ করিম, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি অালহাজ্ব মহসিন মিলন, পুটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অাব্দুর রউফ সহ এলাকার সুধিজনরা।

এ সময় প্রধান অতিথি বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খালেদ অাল মামুন বলেন,সীমান্তে অবৈধ ভাবে গরু প্রবেশ করতে দেওয়া হবেনা।বাংলাদেশী গরুর রাখাল যাতে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করতে না পারে সেদিকে বিজিবি সদস্যদের সজাগ দৃষ্টি রাখতে হবে। যে কোন মুল্যে সীমান্ত এলাকা থেকে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস সহ সমস্ত ধরনের অপরাধ মূলক কর্মকান্ড নিমূল করা হবে।

অামারা সীমান্ত হত্যা প্রায় শুন্যের কোটায় নিয়ে এসেছি। জনসচেতনতামূলক মত বিনিময় সভায় সাংবাদিকগণ, স্থানীয় মেম্বার,স্কুল শিক্ষকরা, স্থানীয় গণ্যমান্য ও এলাকার সাধারন জনগন উপস্থিত ছিলেন।