রাজীবপুরে বিভিন্ন প্রকল্পের উদ্ভোধন

রাজীবপুর ও রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় দুই ইউনিয়নের মানুষের যোগাযোগের দুর্ভোগ কমাতে ১৬ লাখ টাকা ব্যায়ে একটি সেঁতু নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণালয় উদ্যোগে পশ্চিম বদরপুর গ্রামে নির্মিত হবে সেঁতুটি ।

আজ বৃহষ্পতিবার ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজীবপুর উপজলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:মেহেদী হাসান, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজার রহমান, ইউপি চেয়ারম্যান কামরুল আলম বাদল, হুমায়ুন কবীর ছক্কু, ইউপি সদস্য আবু সাঈদ মধু ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ প্রমুখ।

নতুন এই সেঁতুটির নির্মান কাজ শেষ হলে রাজীবপুর ও নদী বিচ্ছিন্ন কোদাল কাটি ইউনিয়নের হাজারো মানুষ সড়ক পথে যাতায়াত করতে পারবে। সেঁতু না থাকায় আগে এই পথে নৌকা দিয়ে পারাপার হত পশ্চিম বদরপুর, উত্তর কোদালকাটি, মদনেরচর, বদরপুর পখিউড়া, গ্রামবাসী।

নতুন এই সেঁতুর কাজ শুরু হওয়ায় খুব খুশি দক্ষিন চর সাজাই গ্রামের শুমার আলী তিনি বলেন আগে নৌকা দিয়া পার হওয়া লাগত এহন ব্রিজ হওয়ায় যাতাযাতের খুব সুবিধা হইব। একই রকম অভিমত ব্যাক্ত করনে পখিউরা গ্রামের ওমর আলী, হাতিমারা চরের আছমত ও জাহাঙ্গীর।

একই দিনে জনস্বাস্থ্য প্রোকৌশল অধিদপ্তরের উদ্যেগে রাজীবপুর উপজেলা শহরে ৪ লাখ ২৫ হাজার টাকা ব্যায়ে নির্মিত নতুন ল্যাট্রিন ও ওয়াশরুম এরও ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। শহরের ব্যাবসায়ী ও ক্রেতাদেও সুবিধার কথা বিবেচনা করে এই ল্যাট্রিন ও ওয়াশরুম তৈরি করা হবে বলে রাজীবপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে।