শার্শা আদিবাসী সমাজকল্যান সমিতির অনূকুলে বরাদ্দকৃত শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রদান

মোঃ সুমন হুসাইন, বেনাপোল, প্রতিনিধি: শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসনিক ভবনে প্রধানমন্ত্রী কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহিত”বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)” শীর্ষক কর্মসুচীর আওতায় ২০১৭-২০১৮ অর্থবছরে শার্শা আদিবাসী সমাজকল্যান সমিতির অনূকুলে বরাদ্দকৃত শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রকল্পের আওতায় শার্শা উপজেলা আদিবাসী সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্টানে প্রধান অতিথী হিসাবে বক্তব্য দেন যশোর জেলা প্রশাসক মোঃ আব্দুল আওয়াল, তিনি উপস্থিত অভিভাবক ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে মধ্যবিত্ত দেশের কাতারে নিয়ে যাবার জন্য আজ ছাত্র-ছাত্রীদের বিনামুল্যে পড়াশুনার ব্যবস্থ্যা করেছেন। অর্থের অভাবে কেউ যেন পড়াশুনা ছেড়ে না দেন। এ বিষয়ে তিনি উপজেলা কর্মকর্তার কাছে সহযোগীতা চাইতে বলেন, তিনি বলেন আপনারা নিশ্চয় চাইবেন না যে আপনাদের মতো আপনাদের সন্তানেরা পড়াশুনা না শিখে কষ্টে জীবন -যাপন করুক।

এজন্য সন্তান কে সুশিক্ষায় শিক্ষিত করে দেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশ গঠনে সাহায্য করতে হবে। দেশকে নিয়ে যেতে হবে বিশ্বের মানচিত্র সবার উপরে, তিনি বলেন তোমাদের পড়াশুনার দায়িত্ব বর্তমান সরকারের। তোমাদের মতো ছাত্র-ছাত্রীদের অক্লান্ত চেষ্টায় দেশ আজ স্যাটেলাইটের যুগের মধ্যে প্রবেশ করেছেন। এজন্য বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের সকল ছাত্র-ছাত্রীদের বিনা বেতনে, শিক্ষা উপকরন ফ্রিতে নিয়ে পড়াশোনার ব্যবস্থ্যা করেছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলার চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম মঞ্জু, ভাইস চেয়ারম্যান মোঃ মেহেদীহাসান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আলেয়া ফেরদৌস, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মসিউর রহমান, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালেহ মাসুদ করিম, শার্শা উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ জয়দেব কুমার সিংহ, শিক্ষা উপকরণ ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, অনুষ্ঠানটির সঞ্চলনায় ছিলেন শিক্ষা অফিসার হাফিজুর রহমান।