শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে সৃজনশীল মানসিকতা গড়ে তোলার বিকল্প নেই

গত ১৫ই আগষ্ট ২০১৮ইং বুধবার সকাল ১১:০০ ঘটিকায় নগরীর চান্দগাঁও থানাধীন খাজা রোডস্থ চান্দগাঁও এন.এম.সি. সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইসলামিক ও সামাজিক সংগঠন ইসলামী তরুণ পরিষদ উদ্যোগে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদেরকে নিয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সাধারণ জ্ঞান প্রতিযোগিতা উপলক্ষে আয়োজিত পরীক্ষার হল পরিদর্শন শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিরা বলেন শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে এ ধরনের সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সাধারণ জ্ঞান প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা প্রতিযোগিতা মূলক কর্মকান্ডে অংশ নিতে উদ্দীপনা পায়। তাই এ ধরনের সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন সত্যিই প্রশংসার দাবী রাখে।

সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পরীক্ষার হল পরিদর্শন ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সংগঠন এর সভাপতি মোহাম্মদ জমিরুল আলম রাহেদ এর সভাপতিত্বে এবং সংগঠন এর সেক্রেটারি মোহাম্মদ জাহেদুল ইসলাম মামুন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চান্দগাঁও এন.এম.সি আদর্শ উচ্চ বিদ্যালয় ও এন.এম.সি. সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ শওকত ইকবাল চোধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এন.এম.সি সরকারী প্রাথমিক বিদ্যালয় এর

প্রধান শিক্ষিকা জনাবা রহিমা বেগম চৌধুরী, এছাড়াও উপস্থিত ছিলেন আলহাজ্ব মোহাম্মদ নাছির, মোহাম্মদ ইদ্রিস, সঞ্জয় চৌধুরী, মোহাম্মদ জয়নাল আবেদীন, মোহাম্মদ তারেকুর রহমান চৌধুরী, মোহাম্মদ খোরশেদুল আলম সাকিব, মোহাম্মদ মেহেদী হাসান, মোহাম্মদ সেলিম সাহেদ অপি, কাজী মোহাম্মদ তারেক মুরাদ, মোহাম্মদ সাব্বির আহম্মদ সাইমন, মোহাম্মদ রকিব উল্লাহ হাসান, মোহাম্মদ জিশান, মোহাম্মদ
অয়ন,

মোহাম্মদ রাইহান, মোহাম্মদ মিশান, মোহাম্মদ রিয়াদ আবদুল্লাহ, মোহাম্মদ শাওন, কাজী ফাহিম, তাহসিন ইমরান, মোহাম্মদ শাহাদাত প্রমুখ। সার্বিক সহযোগিতায় ছিলেন এন.এম. সি সরকারী প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং সার্বিক পরিচালনায় ছিলেন ইসলামী তরুণ পরিষদ এর কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয় এবং পুরষ্কার হিসেবে বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।