সরকারের নির্দেশ অমান্য করে বোরহানউদ্দিনে খোলা রেখেছে মোজাম্মেল হক চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়, সচেতন মহলের ক্ষোভ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ সরকারি নির্দেশ উপেক্ষা করে ভোলা বোরহানউদ্দিন উপজেলার মোজাম্মেল হক চৌধুরী মাধ্যমিক বিদ্যালয় খোলা রেখে বৃহস্পতিবার সকালে আলোচনা সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠান দেখে সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেন।

সূত্রমতে জানা গেছে, গত রোববার বাসের চাপায় কুর্মিটোলায় শহিদ রমিজউদ্দিন ক্যান্টেমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু’র ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে টানা ৪ দিন ধরে শিক্ষার্থীদের বিক্ষোপের প্রেক্ষাপটে নিরাপত্তার কারনে বৃহস্পতিবার দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন সরকার।

কিন্তু এ নির্দেশ কে উপেক্ষা করে বোরহানউদ্দিন উপজেলার মোজাম্মেল হক চৌধুরী মাধ্যমিক বিদ্যালয় স্কুলটি খোলা রেখে বৃহস্পতিবার সকালে শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের সভাপতি উপস্থিত ছিলেন। এদিকে এঘটনা দেখে অনেক সচেতন মহল ক্ষোভ প্রকাশ করে বলেন এরা কত ক্ষমতা ধর যে সরকারের নির্দেশ উপেক্ষা করে।

এব্যাপারে মোজাম্মেল হক চৌধুরী মাধ্যমিক বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক মো: কবির এর সাথে এ ঘটনা জানতে চাইলে তিনি কবির নয় বলে ফোন কেটে দিয়ে আর ফোন রিসিভ করেন নি। এর কিছুক্ষন পর তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এব্যাপারে মোজাম্মেল হক চৌধুরী মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক যোগেশ চন্দ্র পাল এর সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোনটি রিসিভ করেন নি।

এব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস জানান, কোন প্রতিষ্ঠান যদি সরকারের নির্দেশ অমান্য করে থাকে তাহলে ওই প্রতিষ্ঠান কে অবশ্য শোকজ করা হবে। এব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: জাকির হোসেন এর সাথে আলাপকালে তিনি জানান, কোন প্রতিষ্ঠান যদি স্কুল খোলা রেখে থাকে তাহলে অবশ্য অপরাধ করেছে।

এব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আ: কুদদূস এর সাথে আলাপকালে তিনি জানান, ওই অনুষ্ঠানে আমাকেও দাওয়াত করা হয়েছে। সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষনার কারনে আমি যাইনি। সকালে আমাকে অনুষ্ঠানে যেতে বললে আমি দ্রুত প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার নির্দেশ দেই।