হামলার বিচারের ব্যবস্থা হবে নির্বাচনী ব্যালট বাক্সে- ইবি ভিসি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারের ব্যবস্থা হবে আগামী নির্বাচনী ব্যালট বাক্সে। বুধবার (২৯ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদ র‌্যালি পরবর্তী এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, মহান মুক্তিযুদ্ধ ও জাতীয়তাবাদী চেতনাকে নস্যাৎ করতে যেসব প্রতিক্রিয়াশীল গোষ্ঠী জামায়াত-শিবির, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক মৌলবাদী-জঙ্গিবাদী গোষ্ঠীকে উৎসাহিত করছে, তাদেরকে শনাক্ত করুন। সরাসরি সম্পৃক্তদের ধরে বিচারের ব্যবস্থা করুন।

তিনি বলেন, যারা প্রতিক্রিয়াশীল গোষ্ঠীকে আবার ক্ষমতায় আনতে খোদের বাক্স খুঁজছে তাদেরকে প্রতিহত করতে সমস্ত বাংলার কোটি কোটি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাগ্রত জনগোষ্ঠীকে আমি আহবান জানাচ্ছি। এসময় বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা প্রমুখ।

এর আগে বেলা ১১টায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ভিসি প্রফেসর ড.মো: হারুন-উর-রশিদ আসকারী নেতৃত্বে প্রতিবাদ র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে প্রশাসন ভবনের সামনে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরামের নের্তৃবৃন্দ ও বঙ্গবন্ধু পরিষদের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।