হ্যাটট্রিক বিজয়ের মাধ্যমে আগষ্টের শোককে শক্তিতে পরিনত করতে হবেঃ এমপি মুকুল

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা বিনির্মাণে স্বপ্ন দেখেছেন। স্বাধীনতার পর সে লক্ষ্য বাংলাদেশ কে এগিয়ে নিয়েও যাচ্ছিলেন। কিন্তু কিছু পথভ্রষ্ট সৈন্যের বুলেটের আঘাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার সহ পরিবার নিহতের মাধ্যমে বাংলাকে হাজার বছর পিছিয়ে দিয়েছে সেই ঘাতকগোষ্ঠি।

বঙ্গবন্ধু’র মৃত্যু না হলে বাংলা হতো প্রাচ্যের কোন উন্নত দেশ। বুধবার সকাল ১০টায় ভোলা বোরহানউদ্দিন উত্তর বাসষ্ট্যান্ডে বঙ্গবন্ধু’র স্মারণে শোক দিবসের আলোচনা সভায় উপজেলা আ’লীগের সভাপতি মো: জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য এসব কথা বলেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চ যে ভাষন দিয়েছে ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ এই বক্তব্যের সাথে বাংলার মানুষ যে স্বাধীনতা ছিনিয়ে আনবে তা তিনি জানতেন। যার ফলে তিনি চেয়েছিলে বাঙ্গালীর স্বাধীনতা পরবর্তী অর্থনৈতিক মুক্তি, কিন্তু পাকাস্তানী দোষররা তার সে স্বপ্নকে পূরন করতে দেননি।

ফলে এদেশের মুক্তিকামী মানুষ প্রায় একুশ বছর আবার পরাধীনতার শৃঙ্খলে আবন্ধ হয়ে পড়ে। কিন্তু স্রষ্টার রহমতে ১৯৭৫ সালের ১৫ আগষ্টে বেচেঁ যাওয়া বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী আমাদের মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নের্তৃত্বে আজ আমরা মধ্যম আয়ের দেশের দিকে ধাবিত হচ্ছি। এখন আর মঙ্গায় উত্তরাঞ্চলে মানুষ না খেয়ে মরতে হচ্ছে না তারা এখন স্বাবলম্বী।

তারই ধারাবাহিকতা ধরে রাখতে আগামী একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগকে হ্যাটট্রিক বিজয়ের মাধ্যমে আগষ্টের শোককে শক্তিতে পরিনত করার জন্য উপস্থিত নেতা কর্মী ও সুধী জনগনকে আহ্বান জানান প্রধান অতিথি। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিল্পব, বোরহানউদ্দিন পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রফিকুল ইসলাম,

উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: আ: কুদদূস, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জর আলম খান, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান ফজলুল হক দেওয়ান, দৌলতখান উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর আলম, পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, আব্দুল জব্বার কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এস,এম গজনবী প্রমূখ সহ উপজেলা আ’লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আ.ন.ম আব্দুল্ল্যাহ।