অনুষ্ঠিত হয়ে গেল ওয়াইএসএসই-এর “রেজোন্যান্স-২.১”
The news is by your side.

অনুষ্ঠিত হয়ে গেল ওয়াইএসএসই-এর “রেজোন্যান্স-২.১”

দেশের ভবিষ্যত উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে রাজধানীর ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল “রেজোন্যান্স-২.১”। সামাজিক উদ্যোক্তা বিষয়ক বাংলাদেশের একমাত্র যুব সংগঠন, ওয়াইএসএসই তাদের সকল পর্যায়ের সদস্য, প্রশিক্ষণার্থী ও প্রতিনিধিদের জন্য এই দক্ষতা উন্নয়ন কর্মশালার আয়োজন করে গত ১৬ই সেপ্টেম্বর।

চলমান শিক্ষা ব্যবস্থা আমাদের উদ্যোগ গ্রহণ সম্পর্কিত ধারণাশক্তি বৃদ্ধিতে পর্যাপ্ত ভূমিকা রাখছে না বললে হয়তোবা ভুল হবে না। যার দরুন দক্ষতার প্রশিক্ষণ প্রদান করলেও সবাই তা ধারণ করতে পারছে না। এমন এক পরিস্থিতিতে তরুণদের মধ্যে উদ্বেগের মাত্রা চরম আকার ধারণ করেছে বলে মনে করেন লিডস ট্রেনিং এন্ড কন্সালটেন্সি লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী, জনাব ইয়াহিয়া আমিন। তিনি এমন পরিস্থিতি হতে পরিত্রাণের উপায় সংক্ষেপে উপস্থাপন করেন। কর্মশালার দ্বিতীয় সেশনে ভারত হতে স্কাইপের মাধ্যমে যুক্ত হন সুবেক্স লিমিটেড এর ব্যবসায় পরামর্শ বিভাগের পরিচালক, জনাব দিপাল এ. জেইন। শুধু পরিচত হওয়া নয় বরং দীর্ঘমেয়াদে সম্পর্ক টিকিয়ে রাখাই কর্পোরেট নেটওয়ার্কিং-এর লক্ষ্য হওয়া উচিত। এক্ষেত্রে সবসময় সৎ থাকার পরামর্শ প্রদান করেন তিনি। আচমকা এক সকালে ঘুম থেকে উঠে দেখলেন এক হাজার মেইল এসেছে আপনার জিমেইল ইনবক্সে। নির্বাহী বিভাগের দায়িত্বে থাকার কারণে এরকম পরিস্থিতির সম্মুখীন হ্ওয়া অনেকের জন্যই অবাস্তব নয়। জিমেইল-এর বিভিন্ন ফিচার ও প্লাগ-ইন ব্যবহার করেই আপনি নিজের প্রচুর সময় বাচাঁতে পারবেন। আর সেইসব কৌশলই বাতলে দিয়েছেন তরুণ-তরুণীদের সামনে স্মার্টিফায়ার একাডেমী-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান প্রশিক্ষক, জনাব মো: সোহান হায়দার। এরপরেই নিজের প্রণোদনাময় ও প্রাণবন্ত বক্তব্য দিয়ে সবাইকে দীর্ঘসময় আচ্ছন্ন করে রাখেন স্বনামধন্য প্রেষণাদায়ক বক্তা, লেখক ও বিশ্লেষক, জনাম আলমাসুর রহমান। আমাদের মধ্যকার সকল ইতিবাচক ও নেতিবাচক গুণাবলী বাড়ন্ত বয়স হতেই পারিপার্শ্বিক বিভিন্ন উৎস হতে আমাদের মধ্যে প্রবেশ করে। যার ফলশ্রুতিতে যে কোন সময়েই হঠাৎ করে আমরা হিংসা বিদ্বেষ ভুলে পবিত্র মনে সবাইকে ভালবাসতে পারি না। এরকম পরিস্থিতিতে তরুণ-তরুণীদের করণীয় নিয়ে সংক্ষেপে আলোচনা করে তিনি। আয়োজনের শেষাংশে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের কলা-কৌশল নিয়ে হাজির হন “ইংলিশ এটুজেট” এর ব্যবস্থাপনা পরিচালক, জনপ্রিয় ইংরেজি ভাষা শিক্ষা প্রশিক্ষক জনাব সাব্বির সরকার।

ওয়াইএসএসই-এর সকল পর্যায়ের সদস্যদের দক্ষতা বৃদ্ধি করতেই এই ফলপ্রূস আয়োজন করা হয়েছিল বলে জানান উক্ত সংগঠনেরই প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন। তিনি ভবিষ্যতেও এরকম আরো কর্মশালার আয়োজন করার প্রতিশ্রূতি জানিয়ে সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে “রেজোন্যান্স-২.১”-এর বর্ণাঢ্য সমাপ্তি টানেন।