অবশেষে কিশোরগঞ্জে একই জায়গায় হচ্ছে আইটি পার্ক ও শিশু পার্ক

এম এম রুহুল অমিন, কিশোরগঞ্জ প্রতিনিধি: সকল ধরনের বাধা বিপত্তি অতিক্রম করে কিশোরগঞ্জে প্রতিষ্ঠা হচ্ছে আইটি পার্ক। ইতিমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ সংলগ্ন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক অধিগ্রহণকৃত ২৮ একর জায়গা থেকে ৫ একর জায়গা আইপি পার্কের জন্য নির্বাচন করে মন্ত্রনালয়ে গত ৩ জুলাই প্রস্তাব পাঠানো হয়েছে।

বিগত ২০১৩ সাল থেকে উদ্যোগটি শুরু হলেও জায়গা নির্বাচনের সমস্যার কারণে এতদিন উদ্যোগটি সাফল্যর মুখ দেখেনি। অবশেষে আইটি পার্ক স্তাপনের উদ্যোগ কিশোরগঞ্জবাসী তথ্য প্রযুক্তিতে দক্ষতা উন্নয়নের নতুন যুগে প্রবেশ করবে। ঘুচবে বেকারত্ব, বাড়বে শত শত শিক্ষিত যুবক যুবতীদের বিশাল কর্মসংস্থান।

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতির ব্যক্তিগত আগ্রহের কারণে একই জায়গায় হতে যাচ্ছে অত্যাধুনিক একটি শিশু পার্ক। পার্কের সাথে থাকছে শিশু একাডেমী ও পরিবহন পুল। কিশোরগঞ্জ জেলাবাসীর প্রত্যাশা আইটি পার্ক প্রতিষ্ঠা হলেই স্থানীয় উদ্যোক্তাদের তথ্য প্রযুক্তিতে দক্ষতা উন্নয়নের সুযোগ হাতের নাগালে চলে আসবে।

পাশাপাশি সামগ্রিকভাবে দেশের তথ্যপ্রযুক্তিতেও উন্নয়নেও অবদান রাখবে। জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, তিনি আইটি পার্ক নির্মানের জায়গা সরজমিনে পরিদর্শন করেছেন ও নকশা পর্যাবেক্ষণ করেছেন।