"ইমোশনাল ইন্টেলিজেন্স" এর উপর দিনব্যাপী কর্মশালা
The news is by your side.

“ইমোশনাল ইন্টেলিজেন্স” এর উপর দিনব্যাপী কর্মশালা

নিউজ ডেস্ক : ইমোশনাল ইন্টেলিজেন্স” এর উপর আগামী ২২ সেপ্টেম্বর বাংলাদেশ জাপান ট্রেইনিং ইনস্টিটিউটের উদ্যোগে ইস্টার্ন প্লাজায় অবস্থিত BAAS সেন্টারে সারাদিন ব্যাপী একটি কর্মশালা অনুষ্ঠিত হবে। উক্ত কর্মশালায় “ইমোশনাল ইন্টেলিজেন্স” এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর বিজনেস স্কুলের বিভাগীয় প্রধান এস.এম.আরিফুজ্জামান।

ইমোশনাল ইন্টেলিজেন্স (EI) একটা সফট স্কিল যেটা নিজের এবং অন্যের আবেগকে বুঝতে পেরে সেটিকে পজিটিভ ভাবে কাজে লাগানোর জন্য ব্যবহার করা হয়। বলা হয়ে থাকে ক্যারিয়ারে সফল হবার জন্য শতকরা ৮০ থেকে ৮৫ ভাগ কারন হলো উচ্চমানের EI. আর এই EI খুব বিশেষ একটা স্কিল কারন এটা বিশ্ববিদ্যালয়ের কারিকুলামে থাকে না বা শেখানো সম্ভব নয়। আজকের বিশ্বে কঠিন প্রতিযোগিতায় নিজেকে অন্যের থেকে আলাদা করার একটা উপায় হলো কিছু অনন্য দক্ষতা অর্জন করা আর EI. হলো সেরকম একটা বিষয়। এই কর্মশালায় অংশগ্রহণ করতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করুন – ০১৭১১১৯৪০৭০ ও ০১৬১১১৯৪০৭০।

উল্লেখ্য, এস.এম.আরিফুজ্জামান বুয়েট থেকে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ স্নাতক করার পরে ফ্রান্স সরকারের পূর্ন বৃত্তি এবং এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি ( এআইটি) এর ফেলোশিপ নিয়ে পৃথিবীর প্রথম বিজনেস স্কুল ইএসসিপি ইউরোপ থেকে মাস্টার্স ইন ম্যানেজমেন্ট এবং এআইটি থেকে এম.বি.এ সম্পন্ন করে। এবং দেশের অন্যতম সেরা পাঁচটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। এছাড়া তিনি আইবিএ, ঢাকার এম.বি.এ প্রোগ্রামে ফিন্যান্সের উপর কিছু লেকচার দিয়েছেন। তার দীর্ঘ ১৪ বছরের শিক্ষকতা থেকে অনুধাবন করতে পেরেছেন যে এদেশের জনগনকে জনসম্পদে পরিনত করার জন্য দরকার আন্তর্জাতিক মানের ট্রেইনিং। আর সেই চিন্তা থেকেই তিনি এ বিষয়ে ট্রেনিং করাতে মনোনিবেশ হয়েছেন৷