কর্ণফুলীতে সিপিপি স্বেচ্চাসেবক সম্মাননা-২০১৮ এর জন্য মনোনিত হলেন যারা

জে.জাহেদ চট্টগ্রাম: বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান ও দুর্যোগ হ্রাস কার্যক্রমের স্বীকৃতি স্বরুপ মাঠ পর্যায়ে থাকা সিপিপি স্বেচ্চাসেবকদের সম্মাননা পুরস্কার প্রদান করার যৌথ উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ সরকার ও রেড ক্রিসেন্ট সোসাইটি। এ কর্মসূচির আওতাধীন প্রতিটি উপজেলা হতে একজন পুরুষ ও একজন মহিলা স্বেচ্চাসেবক’কে সম্মাননা দেয়া হবে।

আগামী ১৩ অক্টোবর ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুর্যোগ প্রশমন দিবসে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ সম্মাননা প্রদান করবেন বলে জানা যায়। এতে কর্ণফুলী উপজেলা হতে শ্রেষ্ঠ স্বেচ্চাসেবক ও সম্মাননা পুরস্কারের জন্য মনোনীত হলেন-উপজেলা টিম লিডার লুৎফর রহমান। যিনি সিপিপি’র স্বেচ্চাসেবক সংকেত পদে দায়িত্ব পালন করে আসছেন। অপরদিকে শ্রেষ্ঠ মহিলা স্বেচ্চাসেবক নির্বাচিত হয়েছেন জুলধা ইউনিয়নের রত্না রানী দে (দত্ত)।

বিষয়টি নিশ্চিত করেছেন সদস্য সচিব উপজেলার দায়িত্বরত সিপিপি কর্মকর্তা নজরুল ইসলাম। সুত্রে জানা যায়, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্বেচ্চাসেবক যাচাই বাচাই কমিটিতে উপস্থিত ছিলেন- আহবায়ক কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী, সদস্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মাসুদুর রহমান উপজেলা সমাজসেবা কর্মকর্তা অসীম কুমার ও বিডিআরসিএস প্রতিনিধি আব্দুর রশিদ খাঁন এবং সদস্য সচিব উপজেলার দায়িত্বরত সিপিপি কর্মকর্তা নজরুল ইসলাম।