জলবায়ু ফোরামের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

গোপাল চন্দ্র দে, ভোলা প্রতিনিধি: জলবায়ু অর্থায়নের কার্যক্রমে সচ্ছতা ও জবাদিহিতা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কোস্ট ট্রাস্ট এর (সিএফটিএম) প্রকল্পের আওতায় সভাপত্বিতে মোঃ নুরুল ইসলাম ভোলা জেলা জলবায়ু ফোরামের দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়। বুধবার (১৯সেপ্টম্বর) ভোলা মুসলীম ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরীতে কমিটির প্রথম সভায় কমিটির আগামী দুইমাসের কার্যমের পরিকল্পনা গ্রহন করা হয়।

জেলা জলবায়ু ফোরাম চলতি মাসে জেলা প্রশাসনের সাথে জেলা পর্যায়ে তথ্য অধিকার দিবস ও আগামী মাসে দূযোর্গ প্রশমন দিবস উদযাপনের সিদ্ধান্ত নেন।সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক অধ্যক্ষ সাফিয়া খাতুন,নেয়ামত উল্যাহ,মোঃ মোকাম্মল হক, ইশরাত জাহান বনি, মোঃ রুবেল চৌধুরী ও সাংবাদিক আদিল হোসেন তপু।

সভার পরিচালনা করেন-সিএফটিএম প্রকল্পের ভোলা জেলার টিম লিডার রাশিদা বেগম ও সার্বিক সহযোগিতা করনে সিএফটিএম প্রকল্পের ভোলা অ লের প্রোগ্রাম অফিসার রাজিব ঘোষ। সভায় সদস্যগন জলবায়ু সহায়ক প্রকল্পের কার্যক্রমে জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। জলবায়ু অর্থায়নে বাস্তবায়িত প্রকল্পের সংশ্লিষ্ট দপ্তর গুলোর সাথে নিয়মিত যোগাযোগের মাধ্যমে সম্পর্ক উন্নয়ন করা ও প্রকল্পের কাজে গতিশীলতা আনা হবে।

একই সাথে তাঁরা সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে জলবায়ু পরিবর্তন বিষয়ে লবি মিটিং করবেন এবং সরকারী ভাবে জলবায়ু ট্রাস্ট ফান্ডের মাধ্যমে বাস্তবায়িত প্রকল্পসমূহের অগ্রগতি সম্পর্কে অবগত হবেন। এছাড়া স্থানীয় ইস্যুভিত্তিক দাবী নিয়ে জলবায়ু ফোরাম প্রচারনামূলক কার্যক্রম প্ররিচালনা করবেন।