ঠাকুরগাঁওয়ে দুটি বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

জুনাইদ কবির, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও বালাপাড়া উচ্চ বিদ্যালয়ের নির্মিতব্য চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রবিবার প্রধান অতিথি হিসেবে ওই দুটি বিদ্যালয় প্রাঙ্গণে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন শেষে বিদ্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য দেশে একজন মানুষও যেন নিরক্ষর না থাকে। দেশের মানুষকে উন্নত শিক্ষা দেওয়ার জন্য আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। অনেক মা-বাবা তার সন্তানদের পড়ালেখা করাতে পারেন না।

তাই আমরা প্রাথমিক ও মাধ্যমিক পর্যন্ত শিক্ষা অবৈতনিক করা হয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। ফলে মা-বাবার ওপর থেকে বই কেনার বোঝা কমেছে। এ ছাড়া মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হচ্ছে। শিক্ষায় আগ্রহ বাড়াতেও বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গনেষ চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপ, জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাল মাস্টার, দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনমথ নাথ রায় প্রমুখ।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে দৌলতপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও বালাপাড়া উচ্চ বিদ্যালয়ের নির্মিতব্য চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৬০ লক্ষ টাকা। ভবন দুটি নির্মাণ হলে প্রায় ৪ হাজার শিক্ষার্থী পাঠদানের সুযোগ পাবে।