নৈতিক মুলবোধ সম্পুর্ন একজন মানুষেই পারে সভ্য সমাজ তৈরি করতে হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব,দিনাজপুর: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, গত সাড়ে ৯ বছরে যে ভাবে মসজিদ, মাদ্রাসা ও মকতোবসহ সকল ধর্মীয় উপসানালয়ের উন্নয়ন করা হয়েছে অতিতে কোন সরকারের আমলেই হয়নি। মসজিদ সুসজ্জিত করলেই হবে না, মুসল্লিদের ইমানকে মজবুত করতে হবে। হক্কুল ইবাদতের পথে আমাদের চলতে হবে। তবেই সত্যিকার অর্থে আল্লাহ ও রসুলের পথে আমরা থাকতে পারবো। তিনি বলেন, সৎ উপার্জন দিয়ে আমরা যেন সঠিকভাবে চলতে পারি সেজন্য আমাদের সকলের ইমানকে মজবুত করতে হবে।

হুইপ ইকবালুর রহিম বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত জাতি বিনির্মানে শিক্ষাখাতে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়েছেন। প্রতিযোগিতামুলক বিশ্বে টিকে থাকতে হলে জ্ঞাণ-বিজ্ঞানে সমৃদ্ধ হয়ে আমাদের এগিয়ে যেতে হবে। নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলার জন্য নিজেদের সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। নৈতিক মুলবোধ সম্পুর্ন একজন মানুষেই পারে সভ্য সমাজ তৈরি করতে। এই লক্ষ্যে তিনি ছাত্র ও তরুন সমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করার জন্য অভিভাবককে সচেতন হতে হবে।

৩ সেপ্টেম্বর সোমবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর শহরের স্টেশন রোডস্থ জেলা আহলে হাদীস জামে মসজিদের গ্রাউন্ড ফ্লোর এর উদ্বোধন ও দিনাজপুর কেবিএম কলেজের সংস্কারকৃত বিজ্ঞান ভবন উর্দ্ধমুখী সম্প্রসারণ ও সংস্কার কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় বক্তব্য রাখেন, দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হুসেন, কেবিএম কলেজের অধ্যক্ষ জিয়াউল হুদা জুয়েল, উপাদক্ষ্য সরদার খুদরত-ই খুদা, চেম্বারের সাবেক সভাপতি মোছাদ্দেক হোসেন, জেলা আহলে হাদীস জামে মসজিদের সভাপতি মো: লুৎফর রহমান বকুল, বিশিষ্ঠ সমাজসেবক আলহাজ্ব কাওসারুজ্জামান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাকন, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট, ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, বিশিষ্ঠ ব্যবসায়ী শামীম কবির, কেবিএম কলেজের শিক্ষক প্রতিনিধি অমিত চৌধুরী, ফারিয়া শারমিন মিতু, শিক্ষক হাসানুজ্জামান, জায়েদী পারভেজ অপুর্ব প্রমুখ।