বন্যা কবলিত এলাকা ও নদী ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার

0

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার দূর্গম চর এলাকা বলে খ্যাত কৈজুরী, জালালপুর ও খুকনী ইউনিয়নের নদী ভাঙ্গন ও বন্যা কবলিত এলাকা গতকাল শনিবার বিকেলে পরিদর্শন করলেন শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন। বিকেলে ইউনিয়নের আরকান্দি, বাওইখোলা, ভ্যাকা, ঘাটাবাড়ি ও পাকুয়া গ্রাম পরিদর্শন করেন।

এ সময় তিনি ভাঙ্গন কবলিত এলাকার মানুষের সাথে কথা বলেন। তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে সব সময় আপনাদের পাশে আছি এবং যেকোন সমস্যা মোকাবেলায় আমরা আপনাদের সহযোগিতা করবো। আপনারা ধৈর্য্য হারাবেন না। সরকার আপনাদের পাশে আছে এবং থাকবে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন জানান, ইতিমধ্যেই কৈজুরী, জালালপুর ও পোরজনা ইউনিয়নের ৩শ’ ৫০টি পরিবারের মাঝে ৫ কেজি করে চাল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, বিস্কুট সহ ৯টি আইটেম বানভাসী মানুষের মাঝে দেওয়া হয়েছে। আর যাদের বাড়ি নদী গর্ভে বিলীন হয়েছে তাদের তালিকা করে প্রত্যেকের ঘরবাড়ি নির্মাণ করা হবে বলে তিনি জানান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী, জালালপুর ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ। এদিকে ক’দিন ধরেই ৩টি ইউনিয়নে ব্যাপক ভাঙ্গন শুরু হয়েছে। কয়েকটি গ্রাম সম্পূর্ণ নদী গর্ভে তলিয়ে গেছে।

Leave A Reply

Your email address will not be published.