সংবাদ প্রকাশের জেরে তালতলীতে সাংবাদিককে কুপিয়ে জখম

বরগুনা প্রতিনিধি: বরগুনার তালতলীতে দৈনিক মানবজমিন পত্রিকার সাংবাদিক ও স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল আমাদের পাথরঘাটা ডটকমের প্রধান প্রতিবেদক মোঃ খাইরুল ইসলাম আকাশকে কুপিয়ে জখম করেছে এক ছাত্রদল নেতা। শনিবার সন্ধ্যায় নিজ বাসা থেকে তালতলী প্রেসক্লাবে যাওয়ার পথে উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের কলারং গ্রামে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিক বরগুনা জেনারেল হাসপাতালে চিকিসাধিন আছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বরগুনা জেলা ছাত্র দলের সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এইচ এম কাওসার মাহমুদের বিরুদ্ধে বিভিন্ন অপকর্মসহ প্রধানমন্ত্রীর ছবি বিক্রিত করা ও ডাকাতির ঘটনায় সংবাদ প্রকাশ করায় দৈনিক মানবজমিন পত্রিকার তালতলী প্রতিনিধি মোঃ খাইরুল ইসলাম আকাশের ওপর ছাত্রদল নেতা এবং তার স্বজনরা ক্ষুব্ধ হয়ে পূর্ব পরিকল্পিতভাবে এ হামলা করা হয়েছে। এতে তার মাথায় ও হাতে কুপিয়ে যখম করে।

সাংবাদিক খাইরুর ইসলাম আকাশ জানান, সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তিনি তালতলী প্রেসক্লাবে যাওয়ার পথে উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের কলারং গ্রামের জসিম শিকদার বাড়ির পাশে তার ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায় বরগুনা জেলা ছাত্রদলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাওসার মাহমুদসহ ৭/৮ জন সন্ত্রাসী। কাওসারের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ছবি বিক্রিত করা ও ডাকাতির সংবাদ প্রকাশের কারণে এই ছাত্রদল নেতা এবং তার স্বজনরা ক্ষুব্ধ হয়ে পূর্ব পরিকল্পিতভাবে এ সন্ত্রাসী হামলা করে।

এবিষয় তালতলী প্রেসক্লাবের সভাপতি আব্দুল মান্নান বলেন, সাংবাদিক খাইরুলের ওপর হামলার তিব্র নিন্দা প্রতিবাদ ও হামলাকারিদের দ্রুত বিচারের দাবি জানান। তিনি আরও বলেন- দেশে সাংবাদিকদের উপর হামলার সুষ্ঠ বিচার না হওয়ার কারণে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলার শিকার হচ্ছে। এদিকে সাংবাদিক খাইরুল ইসলাম আকাশের উপর হামলার সংবাদ পেয়ে তালতলী থানার এসআই জসিমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র বলেন,ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে সাংবাদিক খাইরুল ইসলাম আকাশ অভিযোগ করলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।