“সরকার শিক্ষাব্যবস্থায় অভূতপূর্ব পরিবর্তন এনেছে” – ভুমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি

জে.জাহেদ চট্টগ্রাম ব্যুরো: গত ০৮ সেপ্টেম্বর ২০১৮ শনিবার সকাল ১১টায় এ জে চৌধুরী ডিগ্রি কলেজে কানাডা- বাংলাদেশ শিক্ষাবৃত্তির চেক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণকালে কলেজ গভর্নিং বডির সভাপতি ও ভুমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বলেন, সরকার শিক্ষাব্যবস্থায় অভূতপূর্ব পরিবর্তন এনেছে। উপবৃত্তির আওতায় এসে এখন অনগ্রসর ও প্রান্তিক জনগোষ্ঠির মাঝেও শিক্ষা গ্রহণে উৎসাহ ও ঔৎসুক্য লক্ষ করা যাচ্ছে।

উপবৃত্তির অর্থ প্রাপ্তি ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সম্পন্ন হচ্ছে বলে সহজেই শিক্ষার্থীরা উপবৃত্তির টাকা পেয়ে যাচ্ছে। পাশাপাশি আমাদের এই কলেজে অনেকগুলো বৃত্তির পাশাপাশি কানাডা-বাংলাদেশ শিক্ষাবৃত্তির প্রকল্পটি প্রকৃত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মনে উৎসাহ ও উদ্দীপনা করেছে।

জাতি হিসেবে সফলতা ও গৌরবের অংশীদার হতে চাইলে শিক্ষার কোনা বিকল্প নেই। শেখ হাসিনার সরকারের শিক্ষা বিষয়ক সহায়তা হিসেবে এইসব প্রকল্পের অংশীদার হয়ে নিজেকে এবং নিজের চারিপাশকে উন্নত করে তুলতে হবে। কানাডা-বাংলাদেশ শিক্ষা ট্রাস্ট কর্তৃক প্রদত্ত ৫০০০ টাকা করে ০৫ জন শিক্ষার্থীকে চেক বিতরণ করা হয়। শিক্ষার্থীরা হল যথাক্রমে তানজিনা আকতার রুমি, পিংকি চৌধুরী, নাহিদা সুলতানা, তানিয়া আক্তার, মোঃ এহসান সাগর।

কলেজ গভর্নিং বডির সদস্য আলহাজ্ব সৈয়দ জামাল আহমদের সভাপতিত্বে এবং অধ্যাপক সুজিত কুমার দাশের স ালনায় অনুষ্ঠিত উক্ত শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যক্ষ মোহাম্মদ জসীম উদ্দীন, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি, ইউ এন ও বিজেন ব্যানার্জী, গভর্নিং বডির সদস্য মোঃ নজরুল ইসলাম চৌধুরী, মোঃ ফোরকান উদ্দীন, মোঃ জাফর ইকবাল, মোঃ ইলিয়াছ, মোঃ হারুন অর রশীদ, অধ্যাপক মোঃ শফিকুর রশীদ, অধ্যাপক শামীম আকতার চৌধুরী, অধ্যাপক সমীর রঞ্জন নাথ প্রমুখ।