অপরাধের সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে -পুলিশ সুপার ইকবাল হোসেন

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ প্রতিনিধিঃ মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও যেকোন অপরাধের সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নওগাঁর পুলিশ সুপার (এসপি) ইকবাল হোসেন। পোরশা উপজেলাকে মাদক, বাল্যবিবাহ ও ইফটিজিং মুক্ত করতে পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান শুরু করা হয়েছে। মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং মুক্ত করতে সকলের সহযোগীতা চান এসপি ইকবাল হোসেন।

পোরশা থানার উদ্যোগে বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলার কড়িদহ উচ্চ বিদ্যালয় মাঠে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন পুলিশ সুপার ইকবাল হোসেন। সাপাহার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) সামিউল আলমের সভাপতিত্বে এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা বিশেষ শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হোসেন, শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার সুরাইয়া, পোরশা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম, তদন্ত ওসি শাহিন রেজা, মর্শিদপুর ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন প্রমুখ।

এ সময় সেখানে এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, সূধীজন, ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী সহ একাকাবাসী উপস্থিত ছিলেন। এসপি ইকবাল হোসেন বলেন, যারা মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের সাথে জড়িত রয়েছে তাদের বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হবে। মাদক নিমূলে এলাকাবাসীর সহায়তা চান তিনি। যারা মাদকের ব্যবসা করে, যারা মাদক ব্যবসায়ীকে সহায়তা করে তাদের কাউকেই ছাড় দেওয়া হবেনা। যারা মিথ্যা তথ্য দিয়ে অন্যকে ফাঁসাতে পুলিশকে ব্যবহার করে উল্টো তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে চালান দেয়া হবে।

পুলিশ জনগনের সেবা দিতে আন্তরিক রয়েছে। সমাজকে সুন্দর ও অপরাধ মুক্ত রাখতে সবাইকে বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সন্ত্রাস, চাঁদাবাজ ও ইভটিজারদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। এ জন্য পুলিশ জনগনের পাশে রয়েছে এবং থাকবে। পুলিশের পাশাপাশি সমাজের ভাল মানুষগুলো একত্রিত হলে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ সহ সকল অপরাধ দুর করা সম্ভব।

তিনি যুব সমাজের যুবকদের উপর অন্যায় অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান। মসজিদ-মাদ্রাসার ইমামদের খুৎবা ও ইসলামী বয়ানের মাধ্যমে বাল্যবিবাহ, মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আলোচনা করার আহবান জানান পুলিশ সুপার ইকবাল হোসেন। সমাবেশে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এসপি ইকবাল হোসেন।