কর্ণফুলীতে পুলিশের বিশেষ অভিযান – গ্রেফতার ৪, বিস্ফোরক দ্রব্য উদ্ধার

জে.জাহেদ চট্টগ্রাম ব্যুরো: কর্ণফুলী থানা পুলিশের বিশেষ অভিযানে ৪ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১৬ সেপ্টেম্বর) রাতভর উপজেলার চরপাথরঘাটা, জুলধা শিকলবাহা, বড়উঠানসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব আসামিদের গ্রেফতার করেন।
এসময় তাদের হেফাজতে থাকা ৪টি কাঁচের বোতল ভর্তি পেট্টোল বোমা সদৃশ বিস্ফোরক জাতীয় পদার্থ এবং ৩টি ককটেল সদৃশ বিস্ফোরক পদার্থ উদ্ধার করে বলে পুলিশ জানায়।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, ১। আব্দুস সালাম (৪৫) পিতা- মৃত মুনসেফ আলী সাং খোয়াজনগর ৪নং ওর্য়াড, চরপাথরঘাটা, ২। মোঃ জয়নাল আবেদীন (২৫) পিতা- মোঃ আজিজুল হক, সাং দৌলতপুর ১নং ওয়ার্ড পটিয়া, ৩। মোঃ আতা উল্লাহ (২৮) পিতা-মোঃ নোমান সাং দৌলতপুর ২নং ওর্য়াড, পটিয়া, ৪। পেয়ার আহমেদ প্রকাশ পেয়ারু (৪৫) সাং ইছানগর ৮নং ওর্য়াড চরপাথরঘাটা।

এছাড়াও এজাহারে আরো ১৭জন নামীয় আসামী ও অজ্ঞাত ৫০/৬০জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। যার কর্ণফুলী থানা মামলা নং ৪০/১৮ইং। পুলিশের অনুরোধে বাকি আসামীদের নাম সংগত কারণে প্রকাশ করা হলনা। এদের সবার বিরুদ্ধে পুলিশের দায়ের করা ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও নাশকতার চেষ্টা মামলায় এজাহারভুক্ত আসামী করা হয়েছে।

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ এর নির্দেশে পুলিশের একাধিক দল এ গ্রেফতার অভিযানে অংশ নেয়। পরে এ মামলার তদন্দভার দেওয়া হয় কর্ণফুলী থানার উপ পরিদর্শক প্রনব কান্তি দাশকে। এ প্রসঙ্গে কর্ণফুলী থানার অপারেশন অফিসার মোহাম্মদ হোসাইন জানান, গ্রেফতারকৃত আসামিদের আদালতে পাঠানো হয়েছে।