কাজ শেষ হতে না হতেই সংযোগ সড়কে ধস

মাফি মহিউদ্দিন কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ রংপুর বিভাগ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মিত নীলফামারী-কিশোরগঞ্জ ভায়া পঞ্চপুকুর সড়কের বাজিতপাড়া ঘাটের চাড়ালকাঁটা নদীর ওপর নির্মিত ১৪৪ মিটার আরসিসি গার্ডার ব্রিজের সংযোগ সড়কটি নির্মাণের একবছর হতে না হতেই ধস দেখা দিয়েছে। ফলে ওই সড়ক দিয়ে চলাচলকারী যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন ঝুঁকি নিয়ে চলা চল করছে।

নীলফামারী এলজিইডি নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সূত্র ও সরেজমিনে গিয়ে দেখা গেছে, নীলফামারী কিশোরগঞ্জ ভায়া পঞ্চপুকুর সড়কের বাজিতপাড়া ঘাটের উপর পাঁচ কোটি ৯০ লাখ ৬৩ হাজার ৪৭৮ টাকা ব্যয়ে ১৪৪ মিটার দীর্ঘ ব্রিজ নির্মাণ করা হয়। টেন্ডারে ব্রিজ নির্মাণের কাজটি পান ঝালকাটি সদরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ইসলাম ব্রাদার্স। ব্রিজ নির্মাণের ঠিকাদার ইসলাম ব্রাদার্স হলেও কাজটি করেন নীলফামারীর ঠিকাদার মিজানুর রহমান। তদারকি কর্মকর্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন নীলফামারী সদর উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম।

ঠিকাদার মিজানুর রহমান বলেন, যে জায়গাটিতে সড়কটি ধসে গেছে খুব দ্রুত সেটি সংস্কার করা হবে। তদারকি কর্মকর্তার দায়িত্বে থাকা নীলফামারী সদর উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, কয়েকদিনের বর্ষণের ফলে সড়কটি ধসে গেছে। আমি ঠিকাদারকে বলে সড়কটি মেরামত করে নেব। নীলফামারী এলজিইডির নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন বলেন, সড়ক ধসে যাওয়ার বিষয়টি আমার জানা নেই। আমি লোক পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছি।