চট্টগ্রাম মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় নিহত ২ আহত ২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় ২ বাসযাত্রী নিহত ও ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া যায়। আজ রোববার ভোর সাড়ে ৩ টার দিকে বারইয়ারহাট রেল ক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত ২৫ জনের মধ্যে বাসের চালকের অবস্থা গুরুতর। চালকসহ মোট ১৫ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া যায়নি,অপর নিহতের নাম সুনির্মল চাকমা (৫৫)। সে খাগড়াছড়ি সদরের পানখাইয়াপাড়া এলাকার বাসিন্দা। সে খাগড়াছড়ির জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী বলে জানা গেছে। জানা যায়, ট্রেনের ধাক্কায় ৫’শ মিটার দূরে গিয়ে পড়ে বাসটি। এদিকে এ দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম লাইনে রেল চলাচল বন্ধ হয়ে যায়। লাইনের ওপর থেকে বাসটি সরিয়ে নেওয়ার পর ভোর ৫ টা ৫০ মিনিট থেকে আবার ট্রেন চলাচল শুরু হয়।

ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ওই রেল ক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে খাগড়াছড়িগামী এস আলম পরিবহনের একটি বাস রেললাইনের ওপর উঠে পড়ে। গেইটম্যান ঘুমে থাকায় গেইট না ফেলায় এই দুর্ঘটনা ঘটে। রেলওয়ের ওই ক্রসিংয়ে গিয়ে অভিযুক্ত গেটম্যান মো. আরিফকে পাওয়া যায়নি। ঘটনার পর থেকে সে পালিয়ে যায়।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কামাল উদ্দীন জানায়, ট্রেনের ধাক্কায় বাসটি উল্টে লাইনের ওপর পড়ে। ওই অবস্থায় বাসটিকে ঠেলে প্রায় ৫০০ মিটার সামনে নিয়ে ট্রেনটি থামে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুমড়ে মুচড়ে যাওয়া বাসটি থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট কাজ করে।