চুয়াডাঙ্গায় বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকিতে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গায় বিএনপির ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকিতে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় বিএনপির ১০ জন নেতাকর্মী আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক দফা লাঠিচার্জ করেছে।

জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার সকাল থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা শহরের কেদারগঞ্জস্থ বিএনপির কার্যালয়ে আসতে থাকে। বেলা ১২টার দিকে নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা বের করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়।

এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধস্তিধস্তির এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে বিএনপির নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয় ছেড়ে জেলা বিএনপির আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাসের বাসভবনের সামনে অবস্থান নেন। পুলিশ সেখানেও লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে।

এ সময় শুরু হয় দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। পরে ঘটনাস্থলে অতিরিক্ত দাঙ্গা পুলিশসহ অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ ঘটনাস্থলে পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা স্থান ত্যাগ করে পালিয়ে যায়।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাজী রবিউল হক বাবলু অভিযোগ করেন, জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে এবং ১০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে।