জাতীয় নির্বাচনে ইসলামী আন্দোলনের নওগাঁর সকল আসনের প্রার্থী চুড়ান্ত

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জোর প্রস্তুতি শুরু করেছে মুফতি সৈয়দ মো. রেজাউল করীম চরমোনাই পীর সাহেবের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। প্রস্তুতির অংশ হিসেবে বেশ আগে ভাগেই ৩০০ আসনের প্রার্থী তালিকা করেছে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জনকারী এই দলটি।

বড় কিছু না ঘটলে সাংগঠনিকভাবে সবচেয়ে শক্তিশালী ইসলামী দল ইসলামী আন্দোলন এককভাবেই সারা দেশে ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচনে অংশ নেবে। এ দলের চূড়ান্ত প্রার্থী তালিকা গণমাধ্যমের কাছে এসেছে। ইসলামী আন্দোলন স্থানীয় নির্বাচনে বিশেষ করে সিটি করপোরেশনগুলোয় অংশ নিয়ে ভোটে চমক দেখিয়েছে।

মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, আমরা এককভাবে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে ৩০০ আসনের সম্ভাব্য প্রার্থী চূড়ান্ত করেছি। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, সামাজিক গ্রহণযোগ্যতা ও প্রভাব, অর্থনৈতিক ও পারিবারিক অবস্থা, সাংগঠনিক দায়িত্ব ও দক্ষতা বিবেচনা করেই প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে।

সেই তালিকায় থাকা নওগাঁ জেলাধীন আসনের প্রার্থীরা হলেন, নওগাঁ-১ আলহাজ মোঃ মোস্তাফিজুর রহমান, নওগাঁ-২ মাওলানা আনিসুর রহমান, নওগাঁ-৩ মোঃ এমদাদুল হক, নওগাঁ-৪ মোঃ শফিকুল ইসলাম, নওগাঁ-৫ মোঃ আশরাফুল ইসলাম এবং নওগাঁ-৬ মোঃ শাহজাহান আলী প্রামাণিক।