টেকনাফে বিজিবি’র অভিযানে ৩০,০০০ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার

গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, হ্নীলা ইউপিস্থ ওমরখাল এলাকা দিয়ে ইয়াবার একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ সেপ্টেম্বর ২০১৮ তারিখ ১৮০০ ঘটিকায় ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপিতে কর্মরত সুবেদার মোঃ আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে একটি টহলদল ওমরখাল বরাবর নাফ নদীর কিনারায় কেওড়া বাগানের একপার্শ্বে ওঁৎ পেতে থাকে।

পরবর্তীতে অদ্য ২২ সেপ্টেম্বর ২০১৮ তারিখ আনুমানিক ০৩৩০ ঘটিকায় মায়ানমার হতে একটি নৌকা বাংলাদেশের দিকে আসতে দেখে নদীর কিনারায় আসার জন্য অপেক্ষারত থাকে। নৌকায় অবস্থানরত ইয়াবা পাচারকারীরা টহলদলের উপস্থিতি বুঝতে পেরে অতিদ্রুত তাদের নৌকাটি কেওড়া বাগানের ভেতর প্রবেশ করিয়ে দেয়। এমতাবস্থায় টহলদল তাদের পিছু ধাওয়া করলেও অন্ধকার এবং কেওড়া বাগানে জোয়ার এর পানি থাকায় পাচারকারীরা নৌকাটি ফেলে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল কেওড়া বাগানে পুংখানুপুংখভাবে তল্লাশী চালিয়ে ১০,০০০/- টাকা মূল্যমানের ০১ টি নৌকা, ৯০,০০,০০০/- টাকা মূল্যমানের ৩০,০০০ পিছ ইয়াবা ট্যাবলেট, ৫,০০,০০০/- টাকা মূল্যমানের ১০০ কেজি কারেন্ট জাল, ৪০,০০০/- টাকা মূল্যমানের ৮০ কেজি সুপারি, ৩০,০০০/- টাকা মূল্যমানের ৩,০০০ পিছ ষ্টীলের ছোট চামুচ, ৬,০০০/- টাকা মূল্যমানের ৬০ টি ছোট ওড়না, ৫০,০০০/- টাকা মূল্যমানের ১০০ জোড়া স্যান্ডেল, ১০,৮০০/- টাকা মূল্যমানের ২১৬ পিছ স্কার্ট (নীচের পার্ট), ২৮,০০০/- টাকা মূল্যমানের ১৪০ পিছ স্কার্ট (উপরের পার্ট) এবং ২৭,০৬,০০০/- টাকা মূল্যমানের ১৩,৫৩০ প্যাকেট সিগারেটসহ সর্বমোট ১,২৩,৮০,৮০০/- (এক কেটি তেইশ লক্ষ আশি হাজার আটশত) টাকা মূল্যমানের ইয়াবা ট্যাবলেট ও অন্যান্য মালামাল জব্দ করতে সক্ষম হয়।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেট এবং সিগারেট ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। এছাড়াও জব্দকৃত নৌকা এবং অন্যান্য মালামালগুলো হ্নীলা শুল্ক গুদামে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।