তালতলীতে খাদ্যে ইউরিয়া সার মিশিয়ে বিক্রিয়’র দায়ে প্রতারক জাকির আটক

বরগুনা প্রতিনিধি: বরগুনার তালতলীতে খাদ্যে ইউরিয়া সার মিশিয়ে বিক্রিয়’র দায়ে প্রতারক জাকিরের বিরুদ্ধে দ্রুতবিচার খাদ্যে ভেজাল আইনে মামলা হওয়ার পরে গতকাল রাতে আটক করেছে থানা পুলিশ। সরেজমিনে গিয়ে জানা যায়, গতকাল উপজেলার শানুরবাজার এলাকায় প্রতারক জাকিরের স্থানীয় মুদিমনোহরি’র জাকির ষ্টোর থেকে রবিন্দ্রনাথ মিস্ত্রী বিশ্বকর্মা পূজার জন্য এক কেজি সাগু ক্রয় করেন। বাড়িতে এসে দেখে সাগুর সাথে ইউরিয়া (সাদা) সার মিশানো।

এনিয়ে এলাকায় চা ল্যকর আবস্থা তৈরি হলে ঘটনা স্থানে আ লিক পত্রিকার এক সাংবাদিক গেলে তাকে উৎকোচ দিয়ে ম্যানেজ করার চেষ্টা করে ব্যার্থ হয়ে। এক পর্যায় জাকির তার দোকানের বাকি সাগু গুলো এই সাংবাদিকের সামনে ধান ক্ষেতে ফেলে দিয়ে পালিয়ে যায়। ইউরিয়া (সাদা) সারের দাম এক কেজি ১৬ টাকা আর এক কেজি সাগুর দাম হচ্ছে ১২০ টাকা তাই সাগুও সাথে ইউরিয়া (সাদা) মিশিয়ে বিক্রি করে বেশি লাভবান হওয়ার আশায় সাধারন মানুষকে প্রতারনা করে আসছে এই জাকির।

পরে তালতলী থানার ওসি তদন্ত মোঃ শহিদুল ইসলাম’র নেত্বতে পুলিশের একটি টিম ঘটনাস্থান পরিদর্শন করে ধান ক্ষেতে থেকে পানির মধ্যে দিয়ে কিছু সাগু উদ্ধার করে এবং স্থানীয় সাধারন জনতার সাথে আলাপ করে বিষয়টি’র সত্যাতা পায়। পরে থানায় খাদ্যে ভেজাল দ্রুত বিচার আইনে ভুক্তভুগি বাদি হয়ে মামলা করেন। ঐদিন রাতেই প্রতারক জাকির কে আটক করে পুলিশ।

স্থানীয় একাধিক ভুক্তভুগি’রা আরও বলেন এই প্রতারক জাকির বিভিন্ন সময় চিনির সাথে সার মিশিয়ে বিক্রি করতো ও বি ৪৯ ধান বিক্রি করে শতাধিক কৃষকের সর্বনাশ করছে। লাইন্সেন ছাড়া তার দোকানে সর্ব প্রকার কিটনাশক বিক্রয় করেন। আমরা এর একটা সুষ্ঠু বিচার আশা করছি। স্থানীয় সাংবাদিক হাইরাজ জানান,এই ঘটনার তথ্য সংগ্রহ করতে আসি তখন জাকির আমাদের কে উৎকোচ দিয়ে ম্যানেজ করার চেষ্টা করে ব্যার্থ হয়ে। আমাদের সামনে তার দোকানের বাকি ইউরিয়া সার মেশানো সাগু ধান ক্ষেতে ফেলে দিয়ে পালিয়ে যায়।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় জানান, জাকিরের বিরুদ্ধে খাদ্যে ভেজালের দায়ে ভুক্তভুগি বাদি হয়ে দ্রুত বিচার আইনে মামলা হওয়ার পরে জাকিরকে আটক করা হয়। আজ তাকে আদালতের মাধ্যেমে কারগরে পাঠানো হবে।