দিনাজপুরে হেলমেট বিহীন ও লাইসেন্সের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত

সাহেব, দিনাজপুর: সড়ক দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের জ্বালানী তেল না দেয়ার জন্য ও লাইসেন্সের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে দিনাজপুর ট্রাফিক পুলিশ। ১৫ সেপ্টেম্বর শনিবার শহরের বিভিন্ন পেট্রোল পাম্পে অভিযান চালায়। শহরের মডার্ণ মোড়ে অভিযানে হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের অভিনন্দিত করা হয় এবং হেলমেট বিহীন চালকদের আইনের আওতায় আনা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার বলেন, পেট্রোল পাম্প মালিকদের সমর্থন পাওয়া গেছে। এ ক্ষেত্রে অনেক দুষ্ট মোটরসাইকেল চালক পেট্রোল পাম্প মালিকদের ভয় ভীতি প্রদর্শন করে হেলমেট বিহীন মোটরসাইকেল নিয়ে তেল নিতে না পারে সেদিকে পুলিশ সতর্ক অবস্থায় আছে। নিরাপদ সড়ক ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে পুলিশ নানা মুখী প্রদক্ষেপ গ্রহন করছে।

শুধু জনসচেতনতাই এখন সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মুল শক্তি বলে তিনি দাবী করেন। এ সময় দিনাজপুর ট্রাফিক ইন্সপেক্টর সাদাকাতুল বলেন, প্রতিটি পেট্রোল পাম্পে একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবারের সারাজীবনের কান্না, হেলমেট বিহীন জ্বালানী তেল বিক্রয় করা হয় না, বিভিন্ন শ্লোগান লিখে পেট্রোল পাম্পের সামনে ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে।