দুপুর ১২টায় ছুটির অভিযোগে ক্ষুব্ধ অভিভাবকরা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে দুপুর ১২টায় মাদ্রাসা ছুটি দেয়ার অভিযোগ উঠেছে। এতে করে ওই এলাকার অভিভাবকদের মধ্য চাপা ক্ষোভ বিরাজ করছে। বৃহস্পতিবার উপজেলার ভাটগ্রাম ইউনিয়নে কালিশ পুনাইল হামিদিয়া ফাজিল মাদ্রাসায় এঘটনা ঘটে।

সরজেমিনের গিয়ে স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, দুপুর ১২টার আগেই মাদ্রাসা বন্ধ করে বাড়ি চলে যান শিক্ষকরা। কোন কারণ ছাড়া এভাবে নির্ধারিত সময়ের আগে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি দেয়ায় ক্ষোভ প্রকাশ করে (নাম প্রকাশ না করার শর্তে) কিছু অভিভাবক বলেন, এটা এই মাদ্রাসার নিয়মিত চিত্র। নির্ধারিত সময়ের আগেই এই মাদ্রাসা ছুটি হয়ে য়ায়।

দুপুর সাড়ে ১২টায় মাদ্রাসায় গিয়ে সহকারী শিক্ষক মহসিন আলী, শরীরচর্চা শিক্ষক বাদশা মিয়ার দেখা পাওয়া যায়। তবে দুপুর ১২টার মাদ্রাসা ছুটি দেয়ার কারণ জানতে চাইলে তারা কোন উত্তর দেয়নি।

এ ব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ তাফাজ্জুল বারী বুলবুলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সঠিক কোন জবাব না দিয়ে সংবাদটি পত্রিকায় প্রকাশ না কারার জন্য অনুরোধ করেন। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একরামুল হক সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।