নাটোরের গুরুদাসপুরে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে হত্যা

শাহিনুর রহমার নাটোর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুরে যৌতুকের দাবিতে রিনা খাতুন (২৮) নামে এক গৃহবধূকে বটি দিয়ে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে শশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। গতকাল শনিবার সকালে উপজেলার নাজিরপুর ইউনিয়নের পুরুলিয়া গ্রামে ওই ঘটনা ঘটেছে।

এঘটনায় রিনার বাবা মফিজ উদ্দিন বাদী হয়ে গতকাল রাতে গুরুদাসপুর থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় রিনার স্বামী রনি সরদার (২৮) তার বাবা হাবিল সরদার (৬০) তার স্ত্রী ছামিনা বেগম (৫০) সহ পাঁচজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ৮টা) গ্রেপ্তার হয়নি কেউ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ছয় বছর আগে তাদের বিয়ে হয়। রাব্বী (৩) নামে তাদের এক সন্তানও রয়েছে। রিনার বিয়ের সময় যৗতুক বাবাদ নগদ ১ লাখ টাকাসহ স্বর্নের অলংকার ও আসবাবপত্র দেওয়া হয়েছিল। কিন্তু আরো ২লাখ টাকার যৌতুকের দাবি করে বিভিন্ন সময় শারীরিক নির্যাতন করে আসছিল। সর্বশেষ গতকাল শনিবার রনি তার পরিবারের অন্য সদস্যদের প্ররোচনায় রিনাকে নির্যাতন করে।

এক পার্যায়ে রনি সরদার রিনাকে বটি দিয়ে কুপিয়ে জখম করে। মুর্মুষাবস্থায় রিনা বেগমকে নাটোর আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যার পর চিকিৎসাধীন অবস্থায় রিনা বেগম মারা যায়। গুরুদাসপুর থানার পরিদর্শক মো. আনারুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।