নীলফামারীতে মেডিকেল কলেজ ঘোষণায় আনন্দ র‌্যালী

শাহিনুর রহমান, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও স্থানীয় এমপি সংষ্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নীলফামারীতে আনন্দ র‌্যালী ও আলোচনা সভা করেছে জেলা আওয়ামী লীগ। আজ বেলা ১২ টার দিকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে নীলফামারীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষীণ করে।

র‌্যালীতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, পেশাজীবী সংগঠন ও সাধারণ মানুষসহ অন্তত ১০ সহশ্রাধীক মানুষ অংশ নেন। এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়, জেলা স্বাচিব সভাপতি ডা. মমতাজুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক মজিবুল হাসান চৌধুরী শাহীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক শ্রীদাম দাস ও স্থানীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ভিশন-২০২১ এর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বক্তারা নীলফামারীতে মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণায় প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নুরের প্রতি কৃতজ্ঞতা জানান। পাশাপাশি নীলফামারীর এই মেডিকেল কলেজটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্থাপনের দাবি জানান বক্তারা। গত ২৬ আগস্ট ঢাকায় প্রধানমন্ত্রীর সম্মতিক্রমে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম নীলফামারীতে মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দেন।