পুলিশের বাঁধায় পন্ড হল জোটের বিক্ষোভ মিছিল, আটক-৩

সাতক্ষীরা প্রতিনিধি: নির্বাচনকালিন নিরপেক্ষ তদারকি সরকার গঠনসহ চারদফা দাবীতে সাতক্ষীরায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল পুলিশের বাঁধায় পন্ড হয়ে গেছে। এ সময় পুলিশ মিছিল থেকে তিনজন নেতাকে আটক করে নিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে। আটকৃতরা হলেন, জেলা বাসদের সমন্বয়ক নিত্যনন্দ সরকার, বাসদের সদস্য
অ্যাড. খগেনন্দ্রনাথ ঘোষ ও প্রশান্ত কুমার রায়।

তফসিল ঘোষণার পূর্বে বর্তমান সরকারের পদত্যাগ, নির্বাচনকালিন নিরপেক্ষ তদারকি সরকার গঠন, নির্বাচনের তফসিল ঘোষনার পূর্বে বর্তমান জাতীয় সংসদ ভেঙ্গে দেওয়াসহ চারদফা দাবীতে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোট বিক্ষোভ মিছিল সহকারে সাতক্ষীরা প্রেসক্লাব থেকে নির্বাচন অফিসের দিকে রওনা হয়। প্রেসক্লাব থেকে বের হওয়ার পরপরই গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশ মিছিলটি বাঁধা দিয়ে পন্ড করে দেয়।

এসময় বামগণতান্ত্রীক জোটের মিছিল থেকে তিনজন নেতাকে আটক করে নিয়ে যায়। পুলিশের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে পুলিশ ব্যানারটিও ছিনিয়ে নিয়ে যায়। পরে পুলিশ প্রেসক্লাবের সামনে অবস্থান নিলে বাম গণতান্ত্রিক জোটের নেতারা প্রেসক্লাবের ভিতরে ঢুকে পড়ে। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, সরকার বিরোধী কর্মকান্ড করার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে।