বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে রুপান্তিত হয়েছে : বাণিজ্যমন্ত্রী

গোপাল চন্দ্র দে, ভোলা প্রতিনিধি: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশের নেতা নন তিনি আন্তজার্তিক বিশ্বে একজন মহান নেতা। তার নেতৃত্বে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তিত হয়েছে। আজ বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রুপান্তিত হয়েছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশ হবে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাতে ভোলায় উন্নয়ন কনসার্ট উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বিগত সময়ে কেউ ভোলার নদী ভাঙ্গন রোধ করেনি, প্রধানমন্ত্রী নদীভাঙ্গন রোধে ৩ হাজার কোটি টাকার বরাদ্দ দিয়েছেন। দেশের গ্রামগুলো শহরের পরিনত হয়েছে, ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে হত্যা লুটপাট করেছে, অনেক অপকর্ম করেছে, এমন কোন নেতা নেই যে বিএনপি অত্যাচার থেকে রক্ষা করেছে। সেই স্মৃতি এখনও মানুষের মনে আছে। মন্ত্রী এ সময় উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ের আহবান জানান।

অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ উন্নয়ন কনসার্টে সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর তার বক্তেব্যে বলেন, বাস্তবে মঙ্গার কোন অস্তিত্ব নেই, সেটি এখন জাদুঘরে। আজকে বাংলাদেশের দিগন্ত জুড়ে সবুজের ধান ক্ষেত শিল্প প্রতিষ্টান। দেশের প্রতিটি গ্রামে-গ্রামান্তরে উন্নয়নের ছোয়া লেগেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বাণিজ্যমন্ত্রী এবং সাংস্কৃতিমন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়। শুভেচ্ছা সম্মারক তুলে দেন জেলা প্রশাসক। অনুষ্ঠানে আলোচনাসভার শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক ও পুলিশ সুপার মোকতার হোসেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত সাংবাদিক, সাহিত্যক, শিল্পী সহ ভোলার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এরআগে জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হযয়। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান শেষে দেশ বরন্য কন্ঠশিল্পী রেশমি মির্জা, অনুরাধা মুক্তি, হৃদয় খান, ফিডব্যাক ব্যান্ডের শিল্পীরা ও কন্ঠশিল্পী মমতাজ সংগীত পরিবেশন করেন।

উন্নয়ন কনসার্টে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও পরিবেশন করা হয় প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র, লেজার শো এর মাধ্যমে তুলে ধরা হয় উন্নয়ন কর্মসূচি। কন্ঠশিল্পী মমতাজের গানের পরপরই আতশবাজির মনোমুগ্ধকর শোর সাহায্যে সমাপ্তি ঘটে কনসার্টের।
কনসার্ট দেখতে ভিড়জমায় লাখো জনতা।

ভোলা সরকারী উচ্চবিদ্যালয় মাঠে ছিলোনা তিল ধারনের জায়গা। সাংস্কৃতি মন্ত্রনালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয় কনসার্টটি। পুরো অনুষ্ঠান লাইভ দেখায় দেশটিভি।