বিএনপি একটি ব্যর্থ রাজনৈতিক দল :নীলফামারীতে ওবায়দুল কাদের

শাহিনুর রহমান, নীলফামারী প্রতিনিধিঃ বিএনপির মত ব্যর্থ বিরোধী দল আর দেশে নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের দশ বছরে বিশটি ঈদের পর বিএনপি সর্বাত্মক আন্দোলনের ডাক দিলেও দশ বছরে দশ মিনিটও রাস্তায় দাড়াতে পারেনি তারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মানুষের ভালোবাসায় মুগ্ধ শেখ হাসিনা। যেখানে গেছি, শুধু অবাক হয়ে দেখেছি। শুধু মানুষ আর মানুষ। ভালো কাজের স্বীকৃতি আমাদের দিয়েছেন উত্তরা লের মানুষ। তিনি বলেন, কোটা আন্দোলন, ছাত্র আন্দোলনের উপর ভর করে বিএনপি সরকার হটানোর সুযোগ নিয়েছিলো কিন্তু সেখানেও ব্যর্থ হয়েছে তারা। ছড়িয়েছে গুজব। এখন বিদেশিদের কাছে নালিশ করা ছাড়া আর কিছুই নেই তাদের।

শনিবার রাত এগারটা এিশ মিনিটে নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে জেলা আওয়ামীলীগ আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে কর্মীসভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক।

সভায় নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বক্তব্য দেন। হেরে যাওয়ার ভয়ে নির্বাচন থেকে পালানোর প্রস্তুতি নিয়ে আবারো ২০১৪ সালের মত সন্ত্রাস নাশকতা করার পরিকল্পনা করছে বিএনপি-জামায়াত মন্তব্য করে ওবায়দুল কাদের আরো বলেন, আওয়ামীলীগ নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে তাদের সন্ত্রাস ও নাশকতা প্রতিহত করতে হবে।

বিশ্বের সেরা দশজন রাষ্ট্রপ্রধানের মধ্যে আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা একজন উল্লেখ করে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, ঝড়, বন্যা, জলোচ্ছাস আর রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে উদার মানবিক, পরিশ্রমী এবং বিচক্ষণ নেতা হিসেবে সারাদুনিয়ায় পরিচিতি পেয়েছেন। বিভেদ ভুলে নেতা কর্মীদের ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনে আবারো দলীয় প্রার্থীকে বিজয়ী করার আহবান জানিয়ে এখন থেকেই ভোট কেন্দ্র কমিটি এবং ভোট রক্ষা কমিটি গঠনের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

রাত এগারটার দিকে সফরসঙ্গীদের নিয়ে শিল্পকলা অডিটোরিয়ামে পৌঁছান ওবায়দুল কাদের। এর আগে সৈয়দপুর রেলস্টেশনে পথসভায় বক্তব্য দেন তিনি। কর্মীসভায় বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক এমপি, প্রচার সম্পাদক হাছান মাহমুদ এমপি, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক এমপি, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া উপস্থিত ছিলেন।