মাদারীপুরের শিবচরে সামাজিক সংগঠন পরিবর্তন চাই’র উদ্যোগে পরিস্কার করি দিবস পালনে ক্যাম্পেইন

মাদারীপুর প্রতিনিধিঃ ডাস্টবিনে ময়লা ফেলব এবং অন্যদেরও ডাস্টবিনে ময়লা ফেলতে উদ্বুদ্ধ করবো। চলার পথে ময়লা ফেলার প্রয়োজন হলেও সেগুলো সাথে নিয়ে নিজ দায়িত্বে কেবল মাত্র ডাস্টবিনে ফেলব। যেখানে সেখানে থুথু ফেলবোনো। উন্মুক্ত স্থান, বনাঞ্চল, জলাশয়ের পরিবেশ বিনষ্ট হয়, এমন কাজ করব না। এই প্রতিপাদ্য শ্লোগান নিয়ে আজ শনিবার সকালে মাদারীপুরের শিবচর পৌর এলকার শহরের সড়ক পরিস্কার করতে নামেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।

কর্মীরা শপথ করে বলেন- আমি নিজের কাছে প্রতিজ্ঞা করছি, আমি সদা সর্বদা পরিচ্ছন্ন ও সুন্দর বাংলাদেশ গড়তে সদা সচেষ্ট থাকব।
আয়োজকরা জানান,পরিবর্তন চাই’এর উদ্যোগে আজ শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শিবচরে স্বাধীনতা চত্তর থেকে উপজেলার শহিদ মিনার পর্যন্ত রাস্তার ময়লা ও আবর্জনা পরিস্কার ও ডাস্টবিনে ময়লা ফেলার মধ্য দিয়ে অনুষ্ঠানটি পালন করা হয়। এসময় অভিযাত্রীরা যাত্রা শুরু করে পলিথিন, কাগজ, সিগারেটের টুকরা, বোতল এ ধরনের যেসব ময়লা সাধারণত জনগণ উন্মুক্ত স্থানে ফেলে থাকেন, সেগুলো সংগ্রহ করেন এবং আর কখনো উন্মুক্ত স্থানে ময়লা না ফেলার প্রতিজ্ঞা করেন।

এসময় শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান’কে স্বারক লিপি প্রদান করা হয়। পরিবর্তন চাই’র উপজেলা সমন্বয়ক সোহেল রানার উদ্যোগে “দেশটাকে পরিস্কার করি দিবস-২০১৮” ক্যাম্পেইনে আরো অংশ নেয় সেবাকল্যান সোসাইটি, শেখ ফজিলাতুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্ল গাইড ও শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনের স্কাউট সদস্যরা। ক্যাম্পেইনটি উদ্বোধন করেন শেখ ফজিলাতুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ইলা খানম।

পরিবর্তন চাই’র উপজেলা সমন্বয়ক সোহেল রানা জানান, পরিচ্ছন্ন ও সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষে সারাদেশের ন্যায় আমরা শিবচরেও “দেশটাকে পরিস্কার করি দিবস-২০১৮” ক্যাম্পেইন পালন করেছি। আমরা শিবচর স্বাধীনতা চত্তর থেকে উপজেলা শহিদ মিনার পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তায় পরে থাকা পলিথিন, কাগজ, সিগারেটের টুকরা, বোতলসহ ময়লা-আবর্জনা পরিস্কার করে নির্দিষ্ট স্থানে ফেলি। আমরা পরিচ্ছন্ন ও সুন্দর বাংলাদেশ গড়তে সদা সচেষ্ট থাকব।